বিজ্ঞাপন

কাউন্সিলে মূলমঞ্চে বসিয়ে পরেরদিনই মোকাব্বিরকে শোকজ নোটিশ

April 28, 2019 | 1:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট 

ঢাকা: দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ জাতীয় সংসদে সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানকে শোকজ নোটিশ পাঠিয়েছে দলটি। রোববার (২৮ এপ্রিল) গণফোরামের প্রাণী বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, দলের সাধারণ সম্পাদকের অনুমতি ছাড়া পার্টির প্যাড ব্যবহার করে নিজ স্বাক্ষরে  স্পিকারকে চিঠি পাঠানো ও  ও শপথ নেওয়ার কারণে মোকাব্বির খান দলীয় শৃঙ্খলা  ভঙ্গ করায় তাকে  এই নোটিশ দেওয়া হয়েছে।

রফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর স্বাক্ষরে ডাকযোগে শনিবার এই কারণ দর্শানোর নোটিশ মোকাব্বির খানকে পাঠানো হয়। তিনি শপথ নিয়ে দলের গঠনতন্ত্রবিরোধী ও সিদ্ধান্ত বিরোধী কাজ করেছেন। তাই তার  বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না  তারে জবাব ১০ দিনের মধ্যে জানতে চাওয়া হয়েছে।

এর আগে গত ২০ এপ্রিলে মোকাব্বির খানকে শোকজের সিদ্ধান্ত  নেয় গণফোরাম।

বিজ্ঞাপন

আরও পড়ুন: মোকাব্বির খানকে শোকজের সিদ্ধান্ত গণফোরামের

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হন  গণফোরাম নেতা মোকাব্বির খান।  গত  ১ এপ্রিল দুপুর ১২টায় স্পিকার ড. শিরীন শারমিনের কাছে শপথ বাক্যপাঠ করেন।

আরও পড়ুন: শপথ নিলেন গণফোরামের মোকাব্বির খান

বিজ্ঞাপন

এরপর ৪ এপ্রিল মোকাব্বির খান মতিঝিলে ড. কামালের সঙ্গে দেখা করতে গেলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান  ড. কামাল । ওই ঘটনার দেড় মাসের মাথায় শুক্রবার (২৬ এপ্রিল) সকালে ড. কামালের সঙ্গেই কাউন্সিল ভেন্যুতে প্রবেশ করেন মোকাব্বির খান। দলের এই প্রেসিডিয়াম সদস্য’র জায়গা হয় মূল মঞ্চেই।

এর আগে দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছিলেন গণফোরামের আরেক নেতা সুলতান মোহাম্মদ মনসুর। পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় মো. জাহিদুর রহমানকে  শনিবার (২৭ এপ্রিল) দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রাণীশংকৈল) আসন থেকে নির্বাচিত হয়েছিলেন তিনি।

সারাবাংলা/এএইচএইচ/জেডএফ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন