বিজ্ঞাপন

মওদুদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের মামলা চলবে

April 29, 2019 | 4:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের সম্পদের তথ্য গোপন মামলার কার্যক্রম স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার আদালত।এর ফলে মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুদক আইনজীবী খুরশিদ আলম খান।

বিজ্ঞাপন

সোমবার (২৯ এপ্রিল) মামলার কার্যক্রম স্থগিত চেয়ে ব্যারিস্টার মওদুদ আহমদের আবেদন খারিজ করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করলে চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন।

আদালতে ব্যারিস্টার মওদুদ আহমদের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

পরে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের মামলার স্থগিত চেয়ে করা আবেদন গত ৮ এপ্রিল খারিজ করে দেন হাইকোর্ট। এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আপিল দায়ের করে স্থগিতাদেশ চেয়েছেন তিনি।চেম্বার বিচারপতি মামলাটির উপর স্থগিতাদেশ না দিয়ে পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। আগামী ৬ মে শুনানির জন্য থাকবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এ মামলাটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে। এটি দীর্ঘমেয়াদি একটি মামলা। এ মামলায় ৮২ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য হয়ে গেছে। আগামীকালও একটি সাক্ষী গ্রহনের জন্য দিন ঠিক আছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের তথ্য গোপন মামলা স্থগিত চেয়ে আবেদন করেন। ওই আবেদন ৮এপ্রিল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ খারিজ করে দেন।এ আদেশের বিরুদ্ধে আপিল দায়ের করেন তিনি।

মামলার বিবরণে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক। এই মামলায় গেল বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেডকে/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন