বিজ্ঞাপন

হকির দল ঘোষণা, নতুন মুখ মনোজ বাবু

January 27, 2018 | 5:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

এবার বাংলাদেশের মিশন এশিয়ান গেমস। এই টুর্নামেন্টকে সামনে রেখে ৩৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে ২৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। নতুন মুখ হিসেবে রয়েছেন মনোজ বাবু।

আসন্ন এশিয়ান গেমসের মিশনকে সামনে নিয়ে আগাম প্রস্তুতির অংশতে ছিলেন ৪ জন গোলরক্ষক, ১২ জন ডিফেন্ডার, ১২ জন মিডফিল্ডার ও ১০ জন আক্রমণভাগের খেলোয়াড়। দল ছোটো হওয়ায় গোলরক্ষক আছেন ৩ জন, ডিফেন্ডার ১০ জন, মিডফিল্ডার ৮ জন আর আক্রমণভাগের জন্য রাখা হয়েছে ৭ জনকে।

নতুন চ্যালেঞ্জে প্রায় দুই মাস পর মাঠে নামতে চলেছে জিমি-জাহিদরা। বাছাইপর্বের জন্য আরও প্রস্তুতির সময় পাচ্ছে বাংলাদেশ। মার্চে ওমানে এশিয়ান গেমসের বাছাইপর্ব। ৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ায় শুরু হবে মূলপর্ব।

বিজ্ঞাপন

সবশেষ অক্টোবরে এশিয়া কাপে প্রধান কোচ হিসেবে জিমিদের দায়িত্বে থাকা মাহবুব হারুনের কাঁধেই থাকছে এশিয়ান গেমস মিশন। তার সঙ্গে সহকারী হিসেবে থাকছেন জহিরুল ইসলাম মিতুল ও মো: আশিকুজ্জামান।

১১ থেকে ১৭ মার্চ ওমানে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই। ৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ায় বসবে এশিয়ান গেমসের ১৮তম আসর। এই আসরে দেশের সেরা কোচ হারুনের নেতৃত্বে ভালো কিছুই করবে মনে করছেন স্কোয়াডের খেলোয়াড়, সহকারী কোচ ও ফেডারেশন কর্মকর্তারা।

২৮ সদস্যের হকি দল:
গোলরক্ষক: অসীম গোপ, আবু সাইদ নিপ্পন, বিপ্লব কুজুর।
রক্ষণ ভাগ: মামুনুর রহমান চয়ন, ইমরান হাসান পিন্টু, খোরশাদুর রহমান, ফরহাদ আহমেদ শিটুল, মোহাম্মদ আশরাফুল ইসলাম, বাবু, সোহানুর রহমান সবুজ, শফিউল আলম শিশির, মেহদি হাসান, মনোজ বাবু।
মধ্যমাঠ: কামারুজ্জামান রানা, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, রুম্মন সরকার, নাইম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি, মাহবুব হোসেন, সাব্বির রানা।
আক্রমণভাগ: রাসেল মাহমুদ জিমি, পুস্কর ক্ষিসা মিমো, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন, মো: মহসিন।

বিজ্ঞাপন

প্রধান কোচ: মাহবুব হারুন, সহকারী কোচ: জহিরুল ইসলাম মিতুল, মো. আশিকুজ্জামান।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন