বিজ্ঞাপন

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নেই কোনো তোড়জোড়

April 30, 2019 | 3:28 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঘনিয়ে আসছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। আসছে মে মাসের ২৫ তারিখ শেষ হবে বর্তমান নির্বাচিত কমিটির দুই বছরের মেয়াদ। হিসেব মতে হাতে আছে আর মাত্র কয়েক দিন। তবে এ নিয়ে চলচ্চিত্র শিল্পীদের মধ্যে কোনোরকম আলোচনা শোনা যাচ্ছে না। দেখা যাচ্ছে না তোড়জোড়।

বিজ্ঞাপন

নিয়ম অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ কারণেই হয়তো শিল্পী সমিতির নেতারা গা ঝাড়া দিয়ে ওঠেননি। বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগরের কথায় পাওয়া গেলো তারই আভাস। মিশা বলেন, ‘নির্বাচন নিয়ে এখনও কথা বলার সময় আসেনি। নিয়ম অনুযায়ী মে মাসের শেষের দিকে বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে। তারপর তিন মাসের ভেতর নির্বাচন হওয়ার কথা রয়েছে। হাতে যেহেতু সময় আছে সেহেতু ধীরে সুস্থে এগোনো যাক।’

গেলো বারের মতো এবারও মিশা সওদাগর একই প্যানেল থেকে একই পদে নির্বাচন করবেন বলে জানান। তার মতে, বর্তমান কমিটি চলচ্চিত্রের শিল্পীদের উন্নয়নে অনেক কাজ করেছে। কিন্তু কিছু অসমাপ্ত কাজ রয়ে গেছে। সেসব সম্পন্ন করতে আবারও নির্বাচনে অংশগ্রহণ করা প্রয়োজন।

নির্বাচন বিষয়ে জানতে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনিও মিশা সওদাগরের সুরে সুর মেলালেন। বললেন, ‘নির্বাচনের এখনো অনেক বাকি। ওটা নিয়ে কিছু ভাবছিনা এই মুহূর্তে। নির্বাচনের তো অনেক সময় আছে। এর ভেতর প্যানেল গুছিয়ে নেওয়ার চেষ্টা করবো। আগের প্যানেলেই আবার নির্বাচন করতে চাই। আমরা মনে করি শিল্পীদের জন্য আমাদের কমিটি অনেক কিছু করেছে। সামনে আরও কিছু কাজ করতে চাই।’

বিজ্ঞাপন

চলচ্চিত্র শিল্পী সমিতির শেষ নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ৫মে। সেই নির্বাচনে জয়ী হয়েছিল মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। তবে এই প্যানেলের বাইরে থেকেও কয়েকজন প্রার্থী নির্বাচিত হয়েছিলেন।

সারাবাংলা/আরএসও/পিএ/পিএ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন