বিজ্ঞাপন

সর্বোচ্চ আট ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার

April 30, 2019 | 3:08 pm

স্পোর্টস ডেস্ক

একের পর এক বিতর্কের জন্ম দিচ্ছেন ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। কিছুদিন আগে উয়েফাকে বাজে কথা বলে তিন ম্যাচ নিষিদ্ধ হন তিনি। এবার হয়তো আট ম্যাচের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন ব্রাজিল সুপারস্টার। ফরাসি কাপের ফাইনালে হারের পর এক দর্শকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ের পর ঘুষি মারতে তেড়ে গিয়েছিলেন নেইমার। ফরাসি সংবাদমাধ্যম জানিয়েছে, এমন আচরণের জন্য সর্বোচ্চ আট ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার।

বিজ্ঞাপন

এরই মধ্যে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগে তিন ম্যাচের নিষেধাজ্ঞার খড়গে পড়েছেন পিএসজি তারকা নেইমার। আগামী মৌসুমে গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলতে পারবেন না তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে শেষ ষোলোর লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ শেষে একটি ইন্সটাগ্রাম পোস্ট করেন নেইমার। সেখানে ম্যাচটির কর্মকর্তাদের অপমান করেন বলে দাবি উয়েফার। ওই ম্যাচটিতে অবশ্য ইনজুরির কারণে মাঠে নামেননি নেইমার।

গত ৭ মার্চ পিএসজির বিপক্ষে ম্যাচের শেষ মিনিটে একটি পেনাল্টি পায় ওলে সুলশারের দল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে পেনাল্টিটি নিয়ে সমালোচনার পাশাপাশি শুরু হয় বিতর্ক। ডি-বক্সের ভেতর ইউনাইটেডের দিয়াগো দালোতের শট পিএসজির প্রেসনেল কিমপেম্বলের হাতে লাগে। রেফারি প্রথমে কর্নারের বাঁশি বাজালেও ভিডিও দেখে পেনাল্টির সিদ্ধান্ত নেন। সেসময় কিমপেম্বলের হাত পেছনে ছিল বলে এই সিদ্ধান্ত মানতে পারেননি পিএসজির খেলোয়াড়েরা। পেনাল্টিতে রাশফোর্ডের গোলে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে পিএসজি। বেশিরভাগ খেলোয়াড় ও সমর্থক ক্ষোভ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

তবে ডাগআউটে ক্ষোভ দেখিয়েই ক্ষান্ত হননি ব্রাজিলিয়ান সুপারস্টার। ইন্সটাগ্রামেও পোস্ট করে জানিয়ে দেন নিজের ক্ষোভের কথা। তবে তাতে অশালীন ভাষা ব্যবহার ও কর্মকর্তাদের অপমান করায় উয়েফা তা ভালো চোখে দেখেনি। সেই পোস্টের কারণেই নিষেধাজ্ঞায় পড়েন ২৭ বছর বয়েসী এই তারকা।

এরপর গত রোববার রাতে ফরাসি কাপের ফাইনালে রেঁনের বিপক্ষে ২-১ গোলে হারে পিএসজি। সেই ম্যাচে ছিলেন নেইমার। ম্যাচ শেষে রানার্সআপ পদক নেওয়ার জন্য গ্যালারির দর্শকদের পাশ দিয়ে যাওয়ার সময় রেঁনের এক সমর্থক নেইমারকে লক্ষ্য করে কিছু একটা বলে উঠেন। মেজাজ হারিয়ে ব্রাজিল তারকা তাকে ঘুষি মারতে যান। এছাড়া, যারা নেইমারের সঙ্গে ছবি তুলতে চাইছিলেন, তাদের ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন পিএসজির তারকা।

নেইমারের এমন কাণ্ডের ভিডিও ভাইরাল হতে সময় নেয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় ভিডিওটা ছড়িয়ে পড়লে ফরাসি ফুটবল কমিশন তদন্তে নামে। ফরাসি সংবাদমাধ্যম জানাচ্ছে, দোষী প্রমাণিত হলে নেইমারকে সর্বনিম্ন তিন ম্যাচ থেকে সর্বোচ্চ আট ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে হবে। তাতে করে পিএসজির পরের ম্যাচে নিসের বিপক্ষে খেলতে পারলেও ১১ মে অ্যাঞ্জার্সের বিপক্ষে খেলা হবে না নেইমারের।

বিজ্ঞাপন

আগামী বৃহস্পতিবার ফরাসি ফুটবল কমিশন সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে ইউরোপের সংবাদমাধ্যমগুলো।

সারাবাংলা/এমআরপি

** ‘মেসি-রোনালদোর ঠিক পেছনেই সালাহ’

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন