বিজ্ঞাপন

চট্টগ্রামে গৃহবধূ খুন: পুলিশের ধারণা হত্যাকারী পূর্বপরিচিত

April 30, 2019 | 8:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর কোরবানীগঞ্জে নিজ বাসায় দুর্বৃত্তের হাতে ব্যবসায়ীর স্ত্রী রোকসানা হত্যার ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, একজনই হত্যাকাণ্ড চালায় এবং পূর্ব শত্রুতার জেরে এই ঘটনা ঘটে থাকতে পারে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, “আমরা ধারণা করছি, হত্যাকারী তাদের পূর্ব পরিচিত। রোকসানার শরীরে একাধিক জখমের চিহ্ন আছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।”

নোবেল চাকমা আরও বলেন, “প্রতিবেশী ও তাদের স্বজনের বক্তব্য পর্যালোচনা করেছে পুলিশ। তাতে মনে হচ্ছে, একজন ব্যক্তিই এই খুনের সঙ্গে জড়িত। সেই ব্যক্তি তাদের পরিবারের পরিচিত কেউ হতে পারে। কেন এই ঘটনা ঘটেছে, কোনো শত্রুতা ছিল কি না সেটা তদন্তে বের হবে। আমরা হত্যাকারীকে ধরতে অভিযান শুরু করেছি।”

এই ঘটনার প্রত্যক্ষদর্শী দাবি করেছেন আবুল কাশেমের বাসার গৃহকর্মী ইয়াসমিন। তিনি জানিয়েছেন, আমিন বিল্ডিংয়ের বিভিন্ন ফ্ল্যাটে কাজ করেন ইয়াসমিন। এদিন পঞ্চম তলার একটি বাসায় কাজ শেষে দুপুর নাগাদ তিনি আবুল কাশেমের বাসায় ঢোকেন। বাসায় ঢুকে তিনি দেখতে পান, কালো রঙের গেঞ্জি ও প্যান্ট পরা এক ব্যক্তি রক্তমাখা ছুরি হাতে দাঁড়িয়ে আছেন। তার মুখে দাড়ি ছিল। ইয়াসমিন ঢোকার সঙ্গে সঙ্গে সেই ব্যক্তি তাকে ধরে ফেলেন। ইয়াসমিন কাজের বুয়া পরিচয়ে সেই ব্যক্তির পা জড়িয়ে ধরেন এবং তাকে হত্যা না করতে অনুরোধ জানান। হত্যাকারী তাকে মেঝেতে বসিয়ে রাখেন।

বিজ্ঞাপন

ইয়াসমিন আরও জানান, ওই ব্যক্তি চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গালাগালি করছিলেন। হত্যার পরে ওই ব্যক্তি প্রথমে বিছানায় আগুন ধরিয়ে দেন। পুরো ঘর ধোঁয়ায় ভরে যায়। সে সময় আজিজ বাসায় ঢোকেন। সঙ্গে সঙ্গে তাকে পেছন থেকে ছুরি মারেন সেই ব্যক্তি। এরপর আজিজ ও ইয়াসমিনকে এক ঘরে নিয়ে যান, সেখানেই রোকসানার মরদেহ পড়ে ছিল। তিনি সবাইকে পুড়িয়ে মারার হুমকি দেন এবং রান্নাঘরে গিয়ে কিছু কাপড়ে আগুন ধরিয়ে দেন।

আজিজ দৌড়ে বাসা থেকে বের হয়ে গেলে ওই ব্যক্তিও দ্রুত চলে যান। যাওয়ার সময় প্রতিবেশী সোবহানকেও ছুরিকাঘাত করেন সেই ব্যক্তি। ইয়াসমিন দ্বিতীয় তলার বাসায় গিয়ে পুরো ঘটনা জানালে সবাই এসে আগুন নিভিয়ে ফেলেন, জানান ইয়াসমিন।

রোকসানার প্রতিবেশী শাহনাজ জানিয়েছেন, তিনিও ওই ব্যক্তিকে বাসায় ঢুকতে দেখেছেন। এদিকে হত্যাকাণ্ডের পর কোতোয়ালী থানার পাশাপাশি ওই বাসায় গিয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করে নগর পুলিশের গোয়েন্দা ইউনিট, সিআইডি ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বিজ্ঞাপন

এদিন (মঙ্গলবার) দুপুর দেড়টার দিকে নগরীর কোতোয়ালী থানার কোরবানীগঞ্জ এলাকায় বাসায় ঢুকে আবুল কাশেম নামে এক ব্যবসায়ীর স্ত্রীকে হত্যার পর মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় আবুল কাশেমের ছেলে আব্দুল আজিজ (২১) এবং প্রতিবেশী আব্দুস সোবহানকেও (৬২) ছুরিকাঘাত করা হয়। তারা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন: চট্টগ্রামে বাসায় ঢুকে ব্যবসায়ীর স্ত্রীকে খুন, লুটপাট

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন