বিজ্ঞাপন

ইতিহাসের বাজে সময়ে রিয়াল মাদ্রিদ

April 30, 2019 | 8:39 pm

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে দারুণ গতিতে এগিয়ে চলেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। আর উঠানামার মধ্যেই আছে রিয়াল মাদ্রিদ। বার বার মুখ থুবরে পড়া রিয়াল ৩৫ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ৬৫ পয়েন্ট, টেবিলে তাদের অবস্থান তিন নম্বরে। শীর্ষে থাকা বার্সা সমান ম্যাচ খেলে পেয়েছে সর্বোচ্চ ৮৩ পয়েন্ট। এরই মধ্যে চলতি মৌসুমে লা লিগার শিরোপা নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

মেসি, সুয়ারেজ, দেম্বেলে, কুতিনহোরা লা লিগার শিরোপা জেতার পাশাপাশি কোপা দেল রে আর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার দৌড়ে এগিয়ে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিও নিশ্চিত করেছে কাতালানরা। এদিকে, রিয়াল মাদ্রিদ লা লিগার শিরোপা খুঁইয়েছে তিন ম্যাচ হাতে রেখেই। কোপা দেল রে থেকে আরও আগেই ছিটকে পড়েছে। আর নেদারল্যান্ডসের দল আয়াক্সের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের অন্যতম সেরা দল হয়েও এই মৌসুমে রিয়াল মাদ্রিদ কিছুই পাচ্ছে না। গত মৌসুমে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা দলটি লা লিগায় সবশেষ হেরেছে রায়ো ভায়োকানোর বিপক্ষে। তাতে, শীর্ষে থাকা বার্সার সঙ্গে তাদের ব্যবধান ১৮ পয়েন্ট।

এটি লা লিগার ইতিহাসে টেবিলের শীর্ষে থাকা ক্লাবের সঙ্গে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ পয়েন্ট ব্যবধানের রেকর্ড। এর আগে ১৯৮৪-৮৫, ১৯৯৫-৯৬ এবং ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন দলের সঙ্গে রিয়াল মাদ্রিদের পয়েন্টের ব্যবধান ছিলো ১৭, যা এতোদিন ছিল ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ ব্যবধানের বাজে মুহূর্ত।

বিজ্ঞাপন

এখনো তিন ম্যাচ বাকি আছে রিয়াল মাদ্রিদের। বার্সারও তাই। মেসিদের প্রতিপক্ষ সেল্টাভিগো, গেটাফে এবং এইবার। আর রিয়ালের প্রতিপক্ষ ভিয়ারিয়াল, রিয়াল সোসিয়েদাদ এবং রিয়াল বেটিস। দুই দলই চাইবে নিজেদের পয়েন্ট বাড়িয়ে নিতে।

ট্রেবলের পথে ছোটা বার্সার থেকে পয়েন্ট ব্যবধান কমানোর চেষ্টাও থাকবে ১৯৮৪-৮৫ মৌসুমে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ১৯টি ম্যাচ হারা রিয়াল মাদ্রিদের।

চলতি মৌসুমে রিয়াল ৩৫ ম্যাচের মধ্যে জিতেছে ২০টি, ড্র করেছে ৫টিতে এবং হেরেছে ১০টি ম্যাচে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

** সর্বোচ্চ আট ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন