বিজ্ঞাপন

দেশে গণমাধ্যমের অবাধ স্বাধীনতা আছে: বিপ্লব বড়ুয়া

May 1, 2019 | 6:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দেশে গণমাধ্যমের অবাধ স্বাধীনতা আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। গণমাধ্যম জাতির সামগ্রিক অবস্থা পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও মন্তব্য করেছেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১ মে) দুপুরে নগরীর জামালখানে সিনিয়র’স ক্লাবে চট্টগ্রামের গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষম উন্নয়নে বিশ্বাস করেন মন্তব্য করে বিপ্লব বড়ুয়া বলেন, সিলেটের মেয়র আমাদের দলের নন। অনেকে প্রধানমন্ত্রীকে বলেছিলেন- সিলেটে যত উন্নয়ন হচ্ছে সেটা বিএনপির মেয়র তার কাজ বলে প্রচার করছেন। তখন প্রধানমন্ত্রী বলেছিলেন- আমি দেশের উন্নয়ন করছি। দেশের সব মানুষের কল্যাণের বিষয়টি প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনায় আছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হলেন বিপ্লব বড়ুয়া

বিজ্ঞাপন

ঢাকার চেয়ে চট্টগ্রামের উন্নয়ন বেশি হচ্ছে বলেও মন্তব্য করেছেন বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, ঢাকায় আর উন্নয়নের জায়গা নেই। চট্টগ্রামে যথেষ্ঠ সুযোগ আছে। সেজন্য চট্টগ্রামে অবকাঠামোগত অনেক উন্নয়ন হচ্ছে। একসময় বলা হত- চট্টগ্রাম থেকে যে পরিমাণ রাজস্ব দেশের অর্থনীতিতে যোগ হয়, সেই পরিমাণ উন্নয়ন চট্টগ্রামে হয় না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর সেই ধারণা পাল্টে দিয়েছেন।

বিপ্লব বড়ুয়া বলেন, চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল, কক্সবাজার পর্যন্ত রেললাইন হচ্ছে। মেরিন ড্রাইভের পরিকল্পনা রয়েছে প্রধানমন্ত্রীর। চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে মেগাপ্রকল্প নেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির সামনে ভিশন দিয়েছেন। আমাদের কাজ তাকে সহযোগিতা করা।

বিজ্ঞাপন

সভায় প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকনও উপস্থিত ছিলেন। তিনি বলেন, মিডিয়া ক্রান্তিকাল অতিক্রম করছে। এর অনেক কারণ আছে। মিডিয়ার সংখ্যা বেশি শুধু তাই নয়। বিজ্ঞাপনে ভাগ বসিয়েছে সোশ্যাল মিডিয়া, ইউটিউব, গুগল।

প্রধানমন্ত্রীর উন্নয়ন চেষ্টা দেশের মানুষের সামনে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিনিয়রস ক্লাবের সভাপতি ডা. সেলিম আকতার চৌধুরী।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন