বিজ্ঞাপন

তেজগাঁও অফিসের সামনে থেকে আইটি বিশেষজ্ঞ নিখোঁজ

May 3, 2019 | 5:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার আকিজ গ্রুপের আইটি সেকশন ‘আকিজ হাউজ’ এর  আইটি বিশেষজ্ঞ আতাউর রহমান শাহীন গতকাল রাত থেকে নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার (২ মে) রাতে অফিস থেকে বের হওয়ার পর থেকে শাহীন নিখোঁজ রয়েছেন বলে সারাবাংলাকে জানান তার ভায়রা মানজুর হোসাইন ।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ মে) দুপুরে  এই নিখোঁজের বিষয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই ইমাম হাসান সারাবাংলাকে বলেন, পরিবারের অভিযোগ পেয়ে শাহীনের  অফিসের সিসিটিভি ক্যামেরার ফুটেজে আমরা দেখেছি।  সেখানে দেখা যায়, অফিসের সামনে রাখা একটি সাদা রংয়ের মাইক্রোবাসে কয়েকজন তাকে  তুলে নিয়ে চলে যায়। শাহীনকে তুলে নিয়ে যাওয়া ব্যক্তিরা কারা তা এখনও নিশ্চিত নয়।  এমনকি গাড়িটির নম্বরও দেখা যায়নি। গাড়িটি সাদা রংয়ের ও কালো গ্লাসের।

শাহীন অফিস থেকে বের হওয়ার অনেক আগে থেকেই গাড়িটি সেখানে ছিল যা সিসি ফুটেজে দেখা গেছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এ বিষয়ে পরিবারের  তেজগাঁও থানায় অভিযোগ দেওয়ার পর পুলিশ তা জিডি হিসেবে গ্রহণ করেছে ।

বিজ্ঞাপন

এসআই আরও বলেন, শাহীন বেঙ্গল গ্রুপে চাকরি করেন। আইটি এক্সপার্ট হিসেবে তিনি আকিজ গ্রুপের আইটি সেকশনে পার্টটাইমার হিসেবে কাজ করতেন বলে আকিজ হাউজ থেকে নিশ্চিত করা হয়েছে। সেজন্যই গতকাল বিকেলে তিনি আকিজ হাউজে আসেন। এরপর অফিস থেকে বের হলে তাকে তুলে নিয়ে যায় কে বা কারা। বিষয়টি নিয়ে কাজ করা হচ্ছে

শুক্রবার (৩ মে) শাহীনের ভায়রা মানজুর হোসাইন সারাবাংলাকে বলেন, গতকাল রাত সাড়ে ৮টার দিকে শাহীন ও তার সহকর্মী মান্নান তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার আকিজ আইটি হাউজ থেকে বের হন। এর পর তারা তাদের বাসার পথে রওনা হন। এসময়  শাহীন তার মিরপুর-২ সনি সিনেমা হল এলাকার ভাড়া বাসায় যাবার জন্য পাঠাও এর মোটরসাইকেল কল করেন । শাহীনের পাঠাও  দেরিতে আসায় সহকর্মী  মান্নানের আগেই চলে যান।

মানজুর শাহীনের স্ত্রীর বরাত দিয়ে  বলেন, অফিস থেকে বের হয়ে শাহীন তার  স্ত্রী নিলুফার সঙ্গেও কথা বলেছেন। জানিয়েছিলেন তিনি অফিস থেকে বের হয়েছেন, বাসায় আসছেন। কিন্তু রাত ১০টার পরও বাসায় না আসায় তার নম্বরে ফোন দিলে নিলুফার   ফোন বন্ধ পান।

বিজ্ঞাপন

শাহীনের স্বজনরা আরও জানান, তার নামে কোনো মামলা ছিলনা। এমনকি তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন না। তিনি  ভারতের ব্যাঙ্গালুর বিশ্ববিদ্যালয় থেকে আইটিতে পড়াশুনা করার পর দেশে ফেরেন। বেঙ্গল গ্রুপে চাকরির পাশাপাশি আকিজের এই প্রতিষ্ঠানে খণ্ডকালিন  কাজ করতেন। তার গ্রামের বাড়ি গাইবান্ধায়।

সারাবাংলা/ইউজে/জেডএফ 

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন