বিজ্ঞাপন

ইংল্যান্ডকে হারিয়ে পাঁচের আশা বাঁচিয়ে রাখলেন সাইফরা

January 28, 2018 | 12:52 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

গ্রুপ পর্বে যেই ইংলিশদের কাছে হেরেছিল টাইগাররা, রবিবার তাদের বিপক্ষেই ৫ উইকেটে জয় তুলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৫ম স্থান নির্ধারনী লড়াইয়ে টিকে থাকলো বাংলাদেশী যুবারা। আফিফ হোসেনের ব্যাটে-বলে ইংল্যান্ড যুবাদের হারিয়ে এই জয় পেল সাইফরা। আগামী বুধবার পঞ্চম স্থান নির্ধারণীর ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগার যুবারা।

নিউজিল্যান্ডের কুইন্সল্যান্ডে খেলতে নেমে ৪৭.২ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে ২১৬ রান করে ইংল্যান্ড। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে এক বল বেশী খেলে ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের ছুঁড়ে দেয়া ২১৬ রানের জবাবে খেলতে নেমে দলীয় ২৮ রানে পিনাক ঘোষ ফিরে যাওয়ার পর ৬৫ রানে সাইফের সাথে ২০ রান যোগ করে আউট হয়ে মাঠ ছাড়েন আমিনুল ইসলাম। ৮২ রানে তিন উইকেট গেলেও একপাশ থেকে অধিনায়ক সাইফ হাল ধরে রেখেছিলেন। এরপর যোগ দেন আফিফ হোসেন। দুজন মিলে দলকে যখন জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখন দলীয় ১৪৮ রানের মাথায় এলবিডব্লু হয়ে সাজঘরে ফিরে যান সাইফ। তার ব্যাট থেকে আসা ৫৯ রানের ইনিংসটি সাজিয়েছিলেন ৪টি বাউন্ডারিতে। সাইফের পর ব্যক্তিগত ৭১ রান করে জয়ের প্রায় শেষের দিকে আউট হন আফিফ হোসেন। সাতটি চার ও এক ছক্কা দিয়ে সাজিছিলেন সর্বোচ্চ রানের এই ইনিংসটি। মোহাম্মদ রাকিবের ২৮ ও শাকিল হোসেনের অপরাজিত ৬ রানেই জিতে যায় বাংলাদেশী যুবারা।

আগে ব্যাটে নেমে ১৭ রানে প্রথম উইকেট হারালেও ইংল্যান্ডের দলের লিয়াম ব্যাংকস ও হ্যারি ব্রুক খেলতে থাকেন দলীয় ১৪২ রান পর্যন্ত। শেষমেশ এই জুটি ভাঙতে সফল হলেন রাকিব। তার বলে রবিউল হকের ক্যাচে ধরা পড়ে ৭৪ রানে সাজঘরে ফেরেন ব্যাংকস। সেই জুটির বাকি জনকে সাজঘরে পাঠান হাসান মাহমুদ। মাঠ ছাড়ার আগে ৬৬ রান তোলেন ব্রুক। এরপর সপ্তম উইকেটে দুই ব্যাটসম্যান বাদে আর কেউই টিকে থাকতে পারেনি। আফিফের ৩ উইকেটে শেষমেশ ২১৬ রানেই গুটিয়ে যায় ইংলিশদের ইনিংস।

টাইগার যুবাদের মধ্যে আফিফ হোসেন ও হাসান মাহমুদ নেন তিনটি করে উইকেট। কাজী অনিক পান দুটি, আর বাকি দুটি উইকেট ভাগাভাগি করে নেন মোহাম্মদ রাকিব ও রবিউল হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন