বিজ্ঞাপন

ভারত-ইংল্যান্ডকে এগিয়ে রাখলেন যুবরাজ

May 4, 2019 | 5:24 pm

স্পোর্টস ডেস্ক

দ্বাদশ বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতে লড়তে যাচ্ছে স্বাগতিক সহ দশ দল। র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা বিশ্বসেরা দশ দলই লড়বে একে অন্যের বিপক্ষে। শীর্ষ পয়েন্টধারী চার দল খেলবে সেমি ফাইনালে। ফরম্যাট লম্বা, লড়াই দশ দলের-এমন মেগা ইভেন্টে নিজের দেশ ভারত এবং আয়োজক দেশ ইংল্যান্ডকে এগিয়ে রাখছেন ২০১১ বিশ্বকাপের প্লেয়ার অব দ্য সিরিজ হওয়া যুবরাজ সিং।

বিজ্ঞাপন

আসন্ন বিশ্বকাপে ভারত-ইংল্যান্ডকে শিরোপার অন্যতম দুই দাবীদার মনে করেন যুবি। তিনি জানিয়েছেন, আমার কাছে প্রথম দুটি দল হলো ভারত-ইংল্যান্ড। এই দুই দলের যে কোনো একটির বিশ্বকাপ শিরোপা জেতার সম্ভাবনা বেশি। যদিও ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ নিষেধাজ্ঞা শেষে বিশ্বকাপের জাতীয় দলে ফেরায় অস্ট্রেলিয়া খুবই শক্তিশালী দল হিসেবে খেলবে। ওয়েস্ট ইন্ডিজ পাওয়ার ক্রিকেট খেলে, তাদেরও আপনি এগিয়ে রাখতে চাইবেন। এই ইভেন্টে আসলে কাউকেই এককভাবে এগিয়ে রাখতে পারবেন না। আমি এককভাবে কাউকে এগিয়ে রাখছি না। তবে, ভারত আর ইংল্যান্ডকে সেরা দুটি দল বলা যায়। আমার কাছে তিন নম্বর দলটি হলো অস্ট্রেলিয়া। চতুর্থ দলটি কে হবে সেটি আমি বলতে পারছি না। আপনাদের এটা অনেক পরে বলতে পারবো (মজার ছলে)।

এবারের বিশ্বকাপে ভারতের বাজীর ঘোড়া কে হতে পারেন-গণমাধ্যমের এমন প্রশ্নে যুবরাজ জানান, আমি এগিয়ে রাখবো হারদিক পান্ডিয়াকে। এই বিশ্বকাপে সে হবে টিম ইন্ডিয়ার সবচেয়ে সেরা অস্ত্র। কী ব্যাটিং, কী বোলিং সব বিভাগেই সে ভারতের সেরা ক্রিকেটার এ মুহূর্তে। আইপিএলের সেরাদের তালিকায় সে শীর্ষে অবস্থান করছে। আমি আশা করি আসন্ন বিশ্বকাপেও সে নিজের ধারাবাহিক ফর্ম ধরে রাখবে। বিশেষ করে তার ব্যাটিংটা দুর্দান্ত হচ্ছে। আর বল হাতেও সে দারুণ। আমার আশা আসন্ন টুর্নামেন্টটাও হারদিকের ক্যারিয়ারে সেরা টুর্নামেন্ট হতে যাচ্ছে।

এই বিশ্বকাপ হতে যাচ্ছে মহেন্দ্র সিং ধোনির শেষ বিশ্বকাপ। ভারতীয় সাবেক এই অধিনায়ককে নিয়েও কথা বলেন যুবরাজ সিং। ২০১৭ সালের পর থেকে জাতীয় দলে খেলার সুযোগ না পাওয়া যুবি যোগ করেন, ধোনি দারুণ ফর্মে আছে। আলাদা করে ওপেনার রোহিত শর্মার কথাও বলা যায়। দুজনই দারুণ একটা আইপিএল টুর্নামেন্ট কাটাচ্ছে। দলপতি বিরাট কোহলি, ওপেনার শিখর ধাওয়ানরা ছন্দে আছে। যদি একাদশের ক্রিকেটাররা ৯০ শতাংশ দিতে পারে তাহলে শিরোপা জিতবে ভারত।

বিজ্ঞাপন

৩০ মে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যদিয়ে দ্বাদশ বিশ্বকাপ শুরু হবে। ১৯৮৩ এবং ২০১১ বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের মিশন শুরু হবে ৫ জুন। তাদের প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন