বিজ্ঞাপন

সেই ‘ঝুমা’কে পরিবারের কাছে হস্তান্তর

May 6, 2019 | 1:06 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মাগুরা: অবশেষে পরিবারের সদস্যদের ফিরে পেলেন বাক-প্রতিবন্ধী কিশোরী ‘ঝুমা’। রোববার (৫ মে) রাত ১১ টায় ঝুমাকে তার চাচা হাবিবুল্লাহ’র কাছে হস্তান্তর করেছেন মাগুরা জেলা প্রশাসক মো. আলী আকবর।

বিজ্ঞাপন

এর আগে শনিবার (৪ মে) “‘ঝুমা’র অভিভাবকের সন্ধান প্রয়োজন” শিরোনামে সংবাদ প্রকাশ করা হয় সারাবাংলা ডট নেটে। ঝুমা সাতক্ষীরা সদর উপজেলার ধূলিয়ার জিয়ালা গ্রামের মিজানুর রহমানের মেয়ে।

ঝুমার পরিবারের খোঁজ পাওয়া বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু সুফিয়ান বলেন, ‘জেলা প্রশাসক মো. আলী আকবরের সার্বিক তত্ত্বাবধানে ঝুমার পরিবারের খোঁজ নিতে নিরলস ভাবে কাজ করে সদর উপজেলা প্রশাসন। তারই অংশ হিসেবে ঝুমার কাছে থাকা জুতার প্যাকেট থেকে ফোন নাম্বার নিয়ে জুতার দোকানের মালিক নয়নকে ফোন করা হয়। নয়ন ঝুমার পরিবারের খোঁজ দেন।

এ বিষয়ে মাগুরার জেলা প্রশাসক মো. আলী আকবর বলেন, ‘অভিভাবকহীন বাক-প্রতিবন্ধী এক কিশোরীকে রাস্তায় খুঁজে পাওয়া গেছে এমন সংবাদ পাওয়া যায়। এই সংবাদের ভিত্তিতে জেলা ও উপজেলা প্রশাসন কিশোরীকে শিশু পরিবার কেন্দ্রে পুনর্বাসিত করেন। মানবিক মূল্যবোধ থেকেই চলে ঝুমা পরিবারের খোঁজ। তার কারণেই খুব অল্প সময়ে ঝুমাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা সম্ভব হয়েছে।’

বিজ্ঞাপন

এ সময় তিনি উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

উল্লেখ্য, গত ১ মে রাত সাড়ে ১০ টার দিকে মাগুরা সদর উপজেলার ভায়না কাঁচা বাজার এলাকায় থেকে মেয়েটিকে পান স্থানীয় ব্যবসায়ী সালাম বিশ্বাস। খবর পেয়ে জেলা প্রশাসক মো: আলী আকবর ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবু সুফিয়ান ওই রাতেই কিশোরীকে উদ্ধার করে শিশু পরিবার কেন্দ্রে পুনর্বাসন করেন। একই সঙ্গে চেষ্টা করা হয় ঝুমার অভিভাবকদের খুঁজে বের করার।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন