বিজ্ঞাপন

ক্যাসিয়াসের ম্যাচে ভিয়ারিয়ালকে হারালো রিয়াল

May 6, 2019 | 1:13 am

স্পোর্টস ডেস্ক

কদিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে যেতে হয়েছিল রিয়াল মাদ্রিদের সাবেক গ্রেট ইকার ক্যাসিয়াসকে। বর্তমানে পোর্তোতে খেলা এই গোলরক্ষক এখন অনেকটাই সুস্থ। তবে, রিয়াল মাদ্রিদের সতীর্থরা একেবারেই অন্যরকম এক বার্তা নিয়ে লা লিগার ম্যাচে নেমেছিল। ভিয়ারিয়ালের বিপক্ষে লিগের ম্যাচে রিয়াল নেমেছিল ‘ইকার, তোমার সঙ্গে আমরা সবাই’ এই বার্তা নিয়ে। ম্যাচটি জিতেছে রিয়াল।

বিজ্ঞাপন

লা লিগায় দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে রিয়াল। মারিয়ানো দিয়াসের জোড়া গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি। জানুয়ারির শুরুতে রিয়ালকে ২-২ গোলে রুখে দিয়েছিল ভিয়ারিয়াল।

তবে, জেতার আগে ভিয়ারিয়ালও চোখ রাঙিয়েছে জিনেদিন জিদানের শিষ্যদের। শেষ অবধি লড়েছে দলটি। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল জিতেছে ৩-২ গোলের ব্যবধানে। ভিয়ারিয়ালের বিপক্ষে বার্নাব্যুতে মাঠে নামার আগে একাদশের সবাই বিশেষ বার্তা লেখা এক জার্সি পরে মাঠে নেমেছিল। ক্যাসিয়াসের প্রতি ভালোবাসা জানানোর ম্যাচে হতাশ হতে হয়নি স্বাগতিক সমর্থকদের।

ইনজুরি থাকায় এই ম্যাচে ছিলেন না বেনজেমা। তার জায়গায় মারিয়ানো, গ্যারেথ বেলের জায়গায় নামেন লুকাস ভাসকেজ। এই মারিয়ানোর জোড়া গোলেই মূলত জিতেছে রিয়াল। ম্যাচের দ্বিতীয় মিনিটেই তিনি গোল করে এগিয়ে নেন রিয়ালকে। ১১ মিনিটের মাথায় জেরার্ডো মোনেরোর গোলে সমতায় ফেরে আতিথ্য নেওয়া ভিয়ারিয়াল।

বিজ্ঞাপন

৪০ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন রিয়ালের জেসাস ভালেজ্জো। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতির পর খেলতে নামা রিয়াল তৃতীয় গোলটি পায় ৪৯ মিনিটে। দলের তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন মারিয়ানো। যোগ করা অতিরিক্ত সময়ে একটি গোল শোধ করে ভিয়ারিয়াল। দলের দ্বিতীয় গোলটি করেন জাউমি কস্তা। ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

রিয়ালের স্কোয়াডে নামার সুযোগ হয়নি অ্যাসেনসিও, লুকা মদরিচদের। অ্যাসেনসিওর জায়গায় খেলেছেন ব্রাহিম দিয়াজ আর মধ্যমাঠে মদরিচের জায়গায় খেলেছেন ভালভার্দে।

৩৬ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৮। সেল্টাভিগোর মাঠে ২-০ গোলে হারা বার্সেলোনার পয়েন্ট ৮৩। এস্পানিওলের মাঠে ৩-০ গোলে হারা অ্যাতলেতিকো মাদ্রিদ ৭৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। এরই মধ্যে এই মৌসুমের লিগ শিরোপা নিশ্চিত করেছে বার্সা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন