বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজ জিতলো অ্যাশেজ হারা ইংল্যান্ড

January 28, 2018 | 5:38 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটিতে জিতে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে আগেই সিরিজ জিতে নিয়েছে অ্যাশেজে নাকানিচুবানি খাওয়া ইংল্যান্ড। চতুর্থ ম্যাচে অবশ্য ৩ উইকেটে জয় পেয়েছিল অজিরা। ঘরের মাঠে সিরিজের শেষ ম্যাচে ১২ রানে হেরে ৪-১ এ সিরিজ হারতে হলো স্বাগতিকদের। টেস্ট সিরিজ হারের বদলা নিলো সফরকারী ইংলিশরা।

আগেই সিরিজ জিতে রোববার অজিদের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৪৭.৪ বল খেলে সব উইকেট হারিয়ে ২৫৯ রান তোলে ইংল্যান্ড। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৪৭ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৪ রানে টম কুরানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ব্যক্তিগত ১৫ রান করা ডেভিড ওয়ার্নার। দলীয় ৮৬ রানে ২২ রান করে রানআউট হয়ে ফিরে যান ট্রাভিস হেড। স্টিভ স্মিথ ১২, মিচেল মার্শ ১৩ রান করে আউট হলে মারকাস স্টোইনিস ও গ্ল্যান ম্যাক্সওয়েল ব্যাটে এগিয়ে গেলেও ৪ রানের ব্যবধানে সাজঘরের পথে হাঁটেন দুজন। ছয় বাউন্ডারি ও চার ওভার বাউন্ডারিতে দলীয় ১৮৯ রানে ব্যক্তিগত ৮৭ রান করে আদিল রশিদের বলে আউট হন স্টোইনিস।

বিজ্ঞাপন

এরপরই দলীয় ১৯২ রানে ৩৪ রান তুলে ফিরে যান ম্যাক্সওয়েল। এরপর মিচেল স্টার্ক শূন্য ও টাই ৮ রানে আউট হলে টিম পেইন ও অ্যাডাম জাম্পা মিলে জুটি গড়লেও দলীয় ২৩৬ রানে কুরানের বলে ১১ রান করে আউট হয়ে সাজঘরে যান জাম্পা। শেষের দিকে অবশ্য পেইন একাই জয়ের জন্য লড়ছিলেন। তবে ব্যক্তিগত ৩৪ রান করে কুরানের বলে বোল্ড হলে থেমে যায় অজিদের ইনিংস।

ইংল্যান্ডের টম কুরান নেন ৫টি উইকেট। এছাড়াও মঈন আলী ৩টি ও আদিল রশিদ নেন একটি উইকেট।

ইংল্যান্ডের জেসন রয় ও জনি বেয়ারস্টো শুরুটা করেন বেশ ভালোভাবেই। দলীয় ৭১ রানে রয় ফিরে যান ৪৯ রানে, এরপর ব্যক্তিগত ৪৪ রানে সাজঘরে ফিরে যান বেয়ারস্টো। দলীয় রানের সাথে ৩৫ রান যোগ করে দলীয় ১৫১ রানে আউট হন অ্যালেক্স হেলস। ৬ রানের ব্যবধানেই ব্যক্তিগত ৩ রানে আউট হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ইয়ন মরগান।

বিজ্ঞাপন

রুটের সাথে জুটি বেঁধে দলীয় ১৯২ রানে আউট হন ২১ রান করা জস বাটলার। মঈন আলী ৬, আদিল রশিদ ১২ রান করে ফিরে গেলেও একপাশ থেকে দলের হাল ধরে রাখেন রুট। ডেভিড উইলি ২ রান যোগ করে আউট হওয়ার পর, দলীয় ২৫৮ রানে টাই এর বলে ম্যাক্সওয়েলের তালুবন্দিতে ৬২ রান করে ফিরে যান রুট। এরপর এক রানের ব্যবধানে জ্যাক বেল বোল্ড হলে ২৫৯ রানেই থেমে যায় ইংলিশদের ইনিংস।

অস্ট্রেলিয়ার টাই ৫ উইকেট শিকার করেন। মিচেল মার্শ পান দুটি উইকেট, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা নেন বাকি দুইটি উইকেট।

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন