বিজ্ঞাপন

গুলিস্তানে হকারদের অবরোধ: মামলার প্রতিবেদন ২৩ জুন

May 8, 2019 | 7:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হলিডে মার্কেট নয়, ফুটপাতে বসার দাবিতে গুলিস্তানের গোলাপ শাহ মাজার এলাকার সড়ক অবরোধ ও পুলিশকে কর্তব্যে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করার মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ জুন দিন ঠিক করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (৮ মে) বিকেলে ঢাকা মহানগর হাকিম মো. তোফাজ্জাল হোসেন মামলাটির এজাহার গ্রহণ করেন। এরপর মামলাটিকে তদন্ত করে শাহাবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. মাজহারুল ইসলামকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলাটিতে অজ্ঞাতনামা সহস্রাধিক ব্যক্তিকে আসামি করা হয়।

আরও পড়ুন- গুলিস্তানে হকারদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

মামলার এজাহারে বলা হয়, মঙ্গলবার (৭ মে) হকাররা সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে তারা গোলাপ শাহ মাজারের সামনে নর্থ সাউথ রোড বন্ধ করে দেয়। এরপর দুপুর ১টার দিকে পাশে গুলিস্তানের বঙ্গবন্ধু স্কয়ারের সামনের সড়কও অবরোধ করে। এতে পল্টন থেকে ফুলবাড়িয়া হয়ে সদরঘাট, গুলিস্তান থেকে মতিঝিল পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- হকারদের দখলে গুলিস্তান, সতর্ক অবস্থানে পুলিশ

এজাহারে বলা হয়, এরপর পুলিশ এসে কয়েক দফায় বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেও সরিয়ে দিতে সক্ষম হয়নি। পুলিশ বাধা দেওয়ার পরও কথা না শুনে পুলিশের ওপর চড়াও হয়। ওই সময় আসামিদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার পরও সরে যায়নি। উল্টো তারা লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা করে।

ওই ঘটনায় মঙ্গলবারই শাহবাগ থানার এসআই মনসুর আহমেদ বাদী হয়ে এক হাজার থেকে ১২শ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন