বিজ্ঞাপন

শীর্ষে থাকা কুমিল্লাকে হারিয়ে দুইয়ে খুলনা

December 5, 2017 | 1:03 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চলমান বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। মেগা এই টুর্নামেন্টের ৩৯তম ম্যাচে ১৪ রানের জয় পেয়ছে খুলনা টাইটান্স। ফলে, পয়েন্ট টেবিলের দুইয়ে ওঠে এলো টাইটান্সরা। কুমিল্লা শীর্ষে থাকলেও তিন নম্বরে নেমে গেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে মাঠে নেমেছিল কুমিল্লা। আপাতত ১১ ম্যাচে সবোর্চ্চ ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে কুমিল্লা। খুলনাকে জায়গা ছেড়ে দিয়ে তিনে নেমে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস (১১ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট)। তিন নম্বরে থেকে দুইয়ে চলে এলো খুলনা। ১২ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৫ পয়েন্ট। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে মাশরাফির রংপুর রাইডার্স।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে খুলনা নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৭৪ রান। জবাবে, কুমিল্লা ৭ উইকেট হারিয়ে থামে ১৬০ রানের মাথায়।

বিজ্ঞাপন

খুলনার ওপেনার নাজমুল হাসান শান্ত আজও ব্যাটে ছোটো ঝড় তুলেছিলেন। ২১ বলে চারটি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে করেছেন ৩৭ রান। আরেক ওপেনার মাইকেল ক্লিনগার ২৮ বলে একটি করে চার ও ছক্কায় করেন ২৯ রান। ওপেনিং জুটি থেকেই তার তুলে নেন ৫৫ রান। তিন নম্বরে ব্যাট হাতে নামা খুলনার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ করেন ২৩ রান। সমান বলে একটি করে চার ও ছক্কা হাঁকান তিনি।

খুলনার উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান করেন ৮ রান। ইনফর্ম আরিফুল হকের ব্যাট থেকে আসে ৩৫ রান। ইনিংসের শেষ বলে সাজঘরে ফেরার আগে তার ২১ বলের ইনিংসে ছিল ৪টি চার আর একটি ছক্কার মার। রানআউট হওয়ার আগে কার্লোস ব্রাথওয়েইট ১২ বলে তিনটি চার আর একটি ছক্কায় ২২ রান করে বিদায় নেন। তিন বলে দুটি চারের সাহায্যে ৯ রান করে অপরাজিত থাকেন বেনি হাওয়েল।

কুমিল্লার পাকিস্তানি স্পিনার শোয়েব মালিক ৩ ওভারে ২৫ রান খরচায় তুলে নেন একটি উইকেট। মেহেদি হাসান ৪ ওভারে ৩২ রান খরচ করলেও কোনো উইকেট পাননি। বোলিং অ্যাকশনের সন্দেহে থাকা পেসারেআল আমিন হোসেন ৪ ওভারে ৫২ রানের বিনিময়ে তুলে নেন সর্বোচ্চ তিনটি উইকেট। মলোমন মিরে ১ ওভারে ৪ রান দিয়ে পান একটি উইকেট। গ্রায়েম ক্রেমার আর মেহেদি হাসান রানা উইকেট শূন্য থাকেন।

বিজ্ঞাপন

১৭৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই তামিমের সঙ্গী হিসেবে ওপেনিংয়ে নামা সলোমন মিরে সাজঘরে ফেরেন। দলপতি তামিম করেন ৩৬ রান। তার ৩৩ বলের ইনিংসে ছিল ছয়টি বাউন্ডারির মার। তিন নম্বরে নামা ইমরুল কায়েস তিনটি চারের সাহায্যে ১৯ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন। জস বাটলারের ব্যাট থেকে আসে ১১ রান।

এরপর কুমিল্লার হাল ধরেন পাকিস্তানি সিনিয়র তারকা শোয়েব মালিক। তবে, খুব একটা কাজে লাগেনি তার ৩৬ রানের ইনিংসটি। ২৩ বল খেলে এই পাকিস্তানি একটি চার আর তিনটি ছক্কা হাঁকান। কোনো রান না তুলেই সাজঘরের পথ ধরেন গ্রায়েম ক্রেমার। ১৬ বলে দুটি করে চার ও ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন মারলন স্যামুয়েলস। আর ৯ বলে তিনটি বাউন্ডারিতে ১৭ রান করেন রাকিবুল হাসান।

খুলনার বেনি হাওয়েল এবং আবু জায়েদ রাহি দুটি করে উইকেট পান। একটি করে উইকেট নেন দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ, ব্রাথওয়েইট এবং মোহাম্মদ ইরফান। কোনো উইকেট পাননি আফিফ হোসেন।

সারাবাংলা/এমআরপি/৫ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন