বিজ্ঞাপন

লোহাগাড়ার ওসিকে বদলির নির্দেশ

January 29, 2018 | 11:55 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা:পুলিশ হেফাজতে থাকা এক ব্যক্তিকে  ভ্রাম্যমাণ আদালতে (মোবাইল কোর্ট) সাজা দেওয়ার ঘটনায় লোহাগাড়া থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মো: শাহজাহানকে ভিন্ন থানায় বদলির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের  হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পাশাপাশি ওই ঘটনার জন্য নি:শর্ত ক্ষমা চাওয়ায় লোহাগাড়ার নির্বাহী কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মাহবুব আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান,  এসআই হেলাল খান ও এএসআই ওয়াসিম মিয়াকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়া হয়।

বিজ্ঞাপন

আইনজীবী মনজিল মোরসেদ জানান, লোহাগাড়া থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন আদালত। নিঃশর্ত ক্ষমা চাওয়ায় বাকীদের ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন তবে হাইকোর্ট যে রুল জারি করেছেন তার শুনানি চলবে।

এর আগে ফৌজদারি মামলায় ‘পুলিশ হেফাজতে থাকা’ ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা জানাতে লোহাগাড়ার উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব আলম,  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান ও ওই থানার এসআই হেলাল খান ও এএসআই ওয়াসিম মিয়াকে ২৮ জানুয়ারি হাইকোর্টে হাজির হতে বলেন।

গত ১৩ অক্টোবর রাত নয়টায় লোহাগাড়ার বেলাল নামের একজনকে গ্রেপ্তার করা হয়। পরদিন একটি ফৌজদারি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পুলিশের জব্দ তালিকায় দেখা যায়, ১৩ অক্টোবর রাত নয়টায় বেলালের কাছ থেকে দুই পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়েছে।কিন্তু ইউএনও পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরের দিন এ ঘটনায় বেলালকে আট মাসের জেল দেন।এই সাজার  বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন মোহাম্মদ বেলাল উদ্দীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন