বিজ্ঞাপন

ফখরুলের আসনে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম

May 11, 2019 | 8:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়া-৬ (বগুড়া সদর) আসনের উপনির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন হিরো আলম। যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধরের মামলায় সম্প্রতি জামিন পাওয়া হিরো আলম শনিবার (১১ মে) বগুড়া প্রেস ক্লাবে সাংবাদিকদের এ কথা জানান।

বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে নির্বাচন করে জয় পেয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেওয়ায় ফখরুলের আসনটি শূন্য হয়েছে।

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে উপনির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

হিরো আলম সাংবাদিকদের বলেন, ‘আমি এ আসনের ভোটার। কিন্তু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে আগে বগুড়া-৬ আসন থেকে প্রার্থী হইনি। কারণ খালেদা জিয়া একটি দলের প্রধান, তাকে সম্মান করা দরকার। এ আসনে তিনি বারবার বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। যেহেতু এবার এই আসনে খালেদা জিয়া নেই তাই এবার আমার জয়ের পাল্লা ভারি হয়ে উঠেছে।’

বিজ্ঞাপন

এবার জাতীয় সাংস্কৃতিক পার্টি থেকে বগুড়া-৬ আসন সদর আসনের উপনির্বাচনে অংশগ্রহণ করার কথা জানিয়েছেন হিরো আলম। তিনি দলটির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক বলেও জানান।

দলটি থেকেই মনোনয়ন চেয়েছেন জানিয়ে হিরো আলম বলেন, ‘যদি দল থেকে মনোনয়ন না দেওয়া হয় তবে আমি সিংহ মার্কা প্রতীক নিয়ে স্বতন্ত্র্যভাবে নির্বাচনে অংশগ্রহণ করব।’

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন হিরো আলম। সেই নির্বাচনে হিরো আলম ৬৩৮টি ভোট পান।

বিজ্ঞাপন

এ বছরের ৬ মার্চ স্ত্রীকে মারধরের অভিযোগে শ্বশুর সাইফুল ইসলামের দায়ের করা মামলায় বগুড়া সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। সেই মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। এ মামলায় ১৮ এপ্রিল জামিন পান হিরো আলম।

সারাবাংলা/এসবি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন