বিজ্ঞাপন

ইংলিশ সাবেক দলপতির চোখে বিশ্বকাপের সেরা চার

May 12, 2019 | 4:15 pm

স্পোর্টস ডেস্ক

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে দশ দল একে অপরের মুখোমুখি হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল সরাসরি উঠবে সেমি ফাইনালে। ইংল্যান্ডের সাবেক দলপতি নাসের হুসাইনের মতে, এবারের বিশ্বকাপে শিরোপা জেতার অন্যতম দাবীদার তার দেশ। ৫১ বছর বয়সী এই ইংলিশ সাবেক অধিনায়ক নিজের উত্তরসূরিদের জন্য চ্যালেঞ্জ মানছেন আরও তিন দলকে।

বিজ্ঞাপন

নাসের হুসাইনের ফেভারিটের তালিকায় আছে চারটি দল। নিজ দেশ ইংল্যান্ড ছাড়াও আছে এশিয়া কাপ জয়ী ভারত, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা পাকিস্তান আর গত বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। ইংলিশদের শিরোপা জেতার পথে ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ড বাধা হতে পারে বলে মনে করেন নাসের হুসাইন।

২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া নাসের হুসাইন জানান, পাকিস্তান দারুণ একটি দল নিয়ে বিশ্বকাপে নামবে। ইংল্যান্ডের পাকিস্তানি দর্শকরা দলটিকে এগিয়ে যেতে অনেক সাহায্য করবে বলে বিশ্বাস করি। আর পাকিস্তানিরা ক্রিকেটকে ভালোবাসে। আসন্ন বিশ্বকাপে আমার বাজীর ঘোড়া হতে যাচ্ছে মেন ইন গ্রীনরা (পাকিস্তান)। বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে পাকিস্তান ইংল্যান্ডের সঙ্গে সিরিজ খেলছে। এটা তাদের আরও এগিয়ে রাখবে। ১৯৯৯ সালে সবশেষ ইংল্যান্ডের মাটিতে আয়োজিত বিশ্বকাপের ফাইনালে খেলেছে পাকিস্তান। আত্মবিশ্বাসের পারদটা তো তাদের উপরেই আছে।

নাসের হুসাইন যোগ করেন, আপানারা ভারতকে ফেভারিটের তালিকা থেকে বাদ দিতে পারবেন না। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালিস্ট তারা। সাম্প্রতিক সময়ে খুব ভালো সময় কাটাচ্ছে বিরাট কোহলির দলটি। ইংল্যান্ডের মাটিতেও তারা ভালো করার সম্ভাবনা রাখে। তাদের দলটির দিকে দেখুন, লম্বা সফরে তাদের কোনো অনীহা নেই। বরং বিদেশ সফরে তারা নিজেদের সেরাটাই দিয়ে থাকে। স্বাগতিক ইংল্যান্ডের শিরোপা জিততে ভারতই হতে পারে প্রধান চ্যালেঞ্জ।

বিজ্ঞাপন

ইংলিশ এই দলপতির মতে, এই বিশ্বকাপে নিউজিল্যান্ড যথেষ্টই শক্তিশালী দল। দুর্দান্ত একটি দল নিয়ে তারা ইংলিশ কন্ডিশনে লড়বে শিরোপা জেতার জন্য। ব্যালান্সড দল বলতে যা বুঝায় তারা সেটি। আমার ফেভারিটের তালিকা থেকে কিউইদের বাদ দিতে পারি না।

আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে দ্বাদশ ওয়ানডে বিশ্বকাপের আসর। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

** নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরাদের নিয়ে আশাবাদী ফিঞ্চ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন