বিজ্ঞাপন

রাষ্ট্রপতির কাছে দুদকের বার্ষিক প্রতিবেদন হস্তান্তর সোমবার

May 12, 2019 | 8:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামীকাল সোমবার (১৩ মে) বিকেল ৫টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ২০১৮ সালের বার্ষিক প্রতিবেদন হস্তান্তর করা হবে। রোববার (১২ মে) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

বিজ্ঞাপন

প্রনব ভট্টাচার্য্য জানান, দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির কাছে প্রতিবেদন হস্তান্তর করবেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, এ এফ এম আমিনুল ইসলাম ও সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

দুর্নীতি দমন কমিশন সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৯(১) ধারা অনুযায়ী প্রতি বছর পূর্ববর্তী বছরের সম্পাদিত কার্যাবলী সম্পর্কে একটি প্রতিবেদন রাষ্ট্রপতির কাছে পেশ করার বাধ্যবাধকতা আছে। ২০১৮ সালে প্রণীত প্রতিবেদনে ৮টি অধ্যায় আছে। অধ্যায়গুলো হচ্ছে, দুর্নীতি দমন কমিশন প্রেক্ষাপট ও পরিচিতি, দুর্নীতির বিরুদ্ধে প্রতিকারমূলক পদক্ষেপ, দুর্নীতি প্রতিরোধ, গণশুনানি, প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি, কমিশনের তথ্য ব্যবস্থাপনা, আগামী অভিযাত্রায় কমিশনের কর্মপরিকল্পনা ও সরকারের কাছে সুপারিশমালা।

সারাবাংলা/এসজে/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন