বিজ্ঞাপন

শাহজাদপুরে গণধর্ষণ মামলায় ৬ জনের যাবজ্জীবন

May 14, 2019 | 3:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে গৃহবধূকে গণধর্ষণের দায়ে ছয় জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও একবছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ মে) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন— উপজেলার দরগার চর গ্রামের তোতা, আলহাজ্ব, আলমগীর, বুলবুল, জুয়েল রানা ও রতন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু ও একই আদালতের এপিপি অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন। মামলায় আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট গোলাম হায়দার।

বিজ্ঞাপন

অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু সারাবাংলাকে বলেন, প্রায় সাড়ে তিন বছর আগের এই ঘটনায় আদালত সব ধরনের সাক্ষ্য-প্রমাণ পেয়েছেন। সে কারণেই আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শাহজাদপুর উপজেলার দরগার চর গ্রামের ফরিদ সরকারের স্ত্রী মোছা. নাজমা খাতুন (২৫) ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় মা-বাবা’র সঙ্গে একই এলাকার মাসুম বিল্লাহর বাড়িতে ওরশ শুনতে যান। ওরশ শেষে ফেরার সময় ভুল করে ঘরের চাবি বাবার কাছে রেখে এসেছিলেন নাজমা। পরে স্বামী ফরিদকে সঙ্গে নিয়ে বাবার বাড়িতে চাবি আনতে রওনা হন তিনি। পথে তোতা, আলহাজ্ব, আলমগীর, বুলবুল, জুয়েল রানা ও রতন তাদের দু’জনকে আটক করে। একপর্যায়ে তারা স্বামী ফরিদকে মারধর করে তাড়িয়ে দেয় এবং নাজমাকে গণধর্ষণ করে।

পরে এলাকাবাসী নাজমাকে উদ্ধার করে এবং ধর্ষক তোতা ও আলহাজ্বকে আটক করে। এ ঘটনায় নাজমা খাতুন নিজেই বাদী হয়ে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। পরে বাকি আসামিদেরও গ্রেফতার করা হয়। তারা সবাই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ এ রায় দিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন