বিজ্ঞাপন

বার্সার ডাগ আউটে থাকছেন ভালভার্দেই

May 17, 2019 | 1:39 pm

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার ডাগ আউটে আর্নেস্তো ভালভার্দে আছেন দুই মৌসুম ধরে। আর এই দু’বছরই বার্সাকে লিগ শিরোপা জিতিয়েছেন এবং সম্ভাব্য টানা দ্বিতীয়বার কোপা জয় করারও দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন।

বিজ্ঞাপন

তবে দুই মৌসুমের দু’বারই বার্সা চ্যাম্পিয়ন্স লিগ থেকে লজ্জাজনকভাবে হেরে বিদায় নিয়েছে। ভালভার্দের অধীনে প্রথম মৌসুমে এএস রোমার বিপক্ষে ৩-০ গোলে হেরে কোয়ার্টার থেকে বিদায়। আর দ্বিতীয় মৌসুমে লিভারপুলের কাছে আরো শোচনীয় ভাবে ৪-০ গোলের ব্যবধানে হেরে সেমি ফাইনাল থেকে বিদায়।

সবথেকে আশ্চর্যের ব্যাপারটি হলো দুইবারের প্রতিবারেই বার্সেলোনা ঘরের মাঠে ৩ গোলের লিড নিয়েই প্রতিপক্ষের মাঠে গিয়েছে। আর দ্বিতীয় লেগে শোচনীয় পরাজয় বরণ করে বিদায় নিতে হয়েছে।

২০১৭=১৮ মৌসুমে ঘরের মাঠে ন্যু ক্যাম্পে ৪-১ গোলে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে রোমার বিপক্ষে জয়ী হয়েছিল। তবে ফিরতি লেগে ইতিহাস গড়ে ৩-০ গোলে ম্যাচ জিতে সেমি ফাইনালের টিকিট জিতে নেয় রোমা। আর চাপা পড়ে যায় বার্সার ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন।

বিজ্ঞাপন

পরবর্তী মৌসুমে আরো বেশি শক্তিশালী কাতালানরা। একে একে গুড়িয়ে দিচ্ছে ইউরোপের সব পরাশক্তিকে। সেমি ফাইনালে দেখা লিভারপুলের সাথে। ঘরের মাঠে এবারও ৩-০ গোলের জয় পেয়েছে লিওনেল মেসি জোড়া গোলে। তবে ফিরতি লেগের নাটক যে তখনও বাকি। অ্যানফিল্ডে বার্সা ৪-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে অলরেডরা। আর টানা চারবার ফাইনালে উঠতে ব্যর্থ মেসিরা।

আর এসব নিয়েই গুঞ্জন উঠেছিল ড্রেসিং রুমের কর্তৃত্ব হারিয়েছেন ভালভার্দে। আর সেই সাথে ছাড়তে হতে পারে বার্সার ডাগ আউটের দায়িত্বও। তবে এ নিয়ে খোলাখুলি কথা বলে সব গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন কাতালান প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ।

জানিয়ে দিয়েছেন আগামী মৌসুমেও মেসিদের কোচিংয়ের দায়িত্বে থাকছেন তিনিই। বার্তেমেউ আরো যোগ করেন, ‘আমার এবং বার্সার পুরো ম্যানেজমেন্টের ভালভার্দের উপর বিশ্বাস আছে। আর সে আগামী মৌসুমেও বার্সেলোনার দায়িত্ব থাকবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন