বিজ্ঞাপন

চলবে দুই বেলা অনুশীলন, ভারতে ম্যাচ খেলানোয় তোড়জোড়

January 29, 2018 | 6:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ওমানে এশিয়ান গেমসের প্রস্তুতির জন্য অনাবাসিক ক্যাম্প থেকে স্কোয়াড ছোট করে আবাসিক ক্যাম্পে নেয়া হয়েছে হকি খেলোয়াড়দের। খেলোয়াড়দের ফিজিক্যাল ও টেকনিক্যাল দিকগুলোকে প্রাধান্য দিয়ে আজ থেকে শুরু হয়েছে দুই বেলা অনুশীলন। আগামী ফেব্রুয়ারির মাঝামাঝির মধ্যে খেলোয়াড়দের পুরোপুরি ফিট করে দলকে নিয়ে প্রস্তুতি ম্যাচ খেলানোর চিন্তা চলছে। সম্ভাব্য ভারতে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলানোয় তোড়জোড় শুরু করেছে ফেডারেশন।

৩৭ জনের অনাবাসিক ক্যাম্প থেকে দল আরও ছোট করা হয়েছে হকির স্কোয়াড। ফিজিক্যাল কন্ডিশনের সঙ্গে টেকনিক্যাল দিক থেকে এগিয়ে থাকা ২৮ জনকে রাখা হয়েছে আবাসিক ক্যাম্পে। এরপর পারফরমেন্সের ভিত্তিতেই স্কোয়াড আরও ছোট করে ১৮ জনে নেয়া হবে। এরাই ভারতে প্রস্তুতি ম্যাচ খেলতে যাবে।

প্রস্তুতি ম্যাচ খেলানোর আগে নিজেদের একেবারে ফিট করতে চায় কোচ মাহবুব হারুন। এর মধ্যে খেলোয়াড়দের নিয়ে গেম প্লান নিয়ে কাজ করতে চান তিনি, ‘এখনও খেলোয়াড়রা পুরোপুরি ফিট না। তিন কোয়ার্টারের বেশি খেলানো যাবে না। এর মধ্যে গেম প্লান নিয়ে কাজ করবো। বিল্ডআপ, স্কোরিং নিয়ে কাজ করবো। বিশেষ করে পেনাল্টি কর্নার নিয়ে কাজ করতে চাই।’

বিজ্ঞাপন

১১ থেকে ১৭ মার্চ ওমানে এশিয়ান গেমসের হকির বাছাইপর্ব শুরু হবে। তার আগে ভারতে প্রস্তুতি ম্যাচ খেলানোর চিন্তা ফেডারেশনের, ‘আগামী মাসের ১৫ তারিখের পর প্রাকটিস ম্যাচ খেলতে চাই। প্রতিপক্ষ ভারতের দল হতে পারে। আগামী মাসের ১৫ তারিখ খেলতে দেশ থেকে বের হবো। বড় কোনো ক্লাব বা টিমের সঙ্গে খেলবো। টুর্নামেন্টে অংশ নেওয়ার আগে প্রস্তুতি ম্যাচ খেলতে চাই।’

প্রস্তুতি ম্যাচ শেষে দশদিন সময় নিতে চান হকির এই কোচ। এসময়ের মধ্যে প্রস্তুতি ম্যাচে নিজেদের ভুলত্রুটি শুধরে নেয়ার সুযোগ পাবেন কোচ। তারপরেই ওমানের উদ্দেশে যেতে চান তিনি।

২৮ সদস্যের হকি দল:
গোলরক্ষক: অসীম গোপ, আবু সাইদ নিপ্পন, বিপ্লব কুজুর।
রক্ষণভাগ: মামুনুর রহমান চয়ন, ইমরান হাসান পিন্টু, খোরশাদুর রহমান, ফরহাদ আহমেদ শিটুল, মোহাম্মদ আশরাফুল ইসলাম, বাবু, সোহানুর রহমান সবুজ, শফিউল আলম শিশির, মেহদি হাসান, মনোজ বাবু।
মধ্যমাঠ: কামারুজ্জামান রানা, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, রুম্মন সরকার, নাইম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি, মাহবুব হোসেন, সাব্বির রানা।
আক্রমণভাগ: রাসেল মাহমুদ জিমি, পুস্কর ক্ষিসা মিমো, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন, মো: মহসিন।
প্রধান কোচ: মাহবুব হারুন, সহকারী কোচ: জহিরুল ইসলাম মিতুল, মো. আশিকুজ্জামান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন