বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর অপেক্ষায় সিলেট, নগরজুড়ে সাজ-সাজ রব

January 30, 2018 | 8:07 am

বিলকিস আক্তার সুমিডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সিলেট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য অপেক্ষা করছেন সিলেটবাসী। তাকে বরণ করতে নগরজুড়ে বিরাজ করছে সাজ-সাজ রব। নানা রঙের তোরণে ছেয়ে গেছে নগরী। ব্যানার, ফেস্টুন, বিলবোর্ডে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর পঙ্ক্তিমালা।

সিলেট সফরকালে প্রধানমন্ত্রী পাঁচটি স্থানে যাবেন। স্থানগুলো এরইমধ্যে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় আনা হয়েছে। নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা, মোড়ে মোড়ে বসানো হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট।

প্রধানমন্ত্রীর এবারের সিলেট সফর হচ্ছে নির্বাচনী সফর। প্রধানমন্ত্রী মঙ্গলবার দুপুরে সিলেটের ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনী প্রচার শুরু করবেন। এরপর তিনি হযরত শাহপরান (রহ.) ও সিলেটের প্রথম মুসলমান হযরত বুরহার উদ্দিন (রহ.) মাজার জিয়ারত করবেন। বিকেলে সিলেটের আলীয়া মাদ্রাসা ময়দানে সিলেট আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি ভাষণ দেবেন। এর আগে আলীয়া মাদ্রাসা স্থাপিত ফলকে তিনি ৩৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বিজ্ঞাপন

প্রায় দেড় বছর আগে সিলেট সফর করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছর আলিয়া মাদ্রাসা ময়দানে সমাবেশের কথা থাকলেও পরবর্তীতে সেটি স্থগিত করা হয়। এবার জাতীয় ও সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে আসছেন। তার এই আগমনকে ঘিরে টানা ১৫ দিনের প্রস্তুতিপর্ব শেষ করেছে প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা। নগরীর আলিয়া মাদ্রাসা ময়দানে প্রধানমন্ত্রীর সমাবেশস্থলে নির্মাণ করা হয়েছে সুবিশাল মঞ্চ।

গতকাল সিলেট আওয়ামী লীগের নেতারা শেষবারের প্রস্তুতি পরখ করে নিতে মাদ্রাসা ময়দান পরিদর্শন করেছেন। এ সময় তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, মাদ্রাসা ময়দানের সমাবেশে লাখো মানুষের সমাগম ঘটবে। শুধু দলীয় নেতাকর্মীরাই নয়, সমাবেশে সিলেটের সব শ্রেণী-পেশার মানুষ অংশ নেবেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমনে সিলেট নগরীতে লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে। মহাসমুদ্রে পরিণত হবে সিলেটের আলিয়া মাদ্রাসা ময়দান।

সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী এ সফরকে কেন্দ্র করে সিলেটের আওয়ামী লীগের ভেতরে ঐক্যের সৃষ্টি হয়েছে। আগামী নির্বাচন পর্যন্ত এ ঐক্য বজায় থাকবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রীর সমাবেশে শুধু দেশের নয়, ছুটে এসেছেন প্রবাসীরা। যুক্তরাজ্য সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সিলেটে এসেছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জানিয়েছেন, গত ৯ বছরের শাসনে প্রধানমন্ত্রী সিলেটের মানুষের আশা-আকাঙ্ক্ষা প্রতিফলন ঘটাতে ব্যাপক উন্নয়ন করেছেন। তার এ উদারতার জন্য সিলেটের মানুষ এবার তাকে উৎসবের আবহে বরণ করে নেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন