বিজ্ঞাপন

পাকিস্তানকে বিধ্বস্ত করে ফাইনালে ভারত

January 30, 2018 | 1:16 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই মানেই টান টান উত্তেজনা। শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল পাকিস্তান। পাকিস্তানিদের কাছে সিনিয়রদের হারের সেই প্রতিশোধ তুললো জুনিয়র ভারতীয়রা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চলমান আসরের সেমি ফাইনালে রাহুল দ্রাবিড়ের ভারত ২০৩ রানে উড়িয়ে দিয়েছে। ফাইনালে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তানকে হারানো অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে যুব বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের সেমিফাইনাল ঘিরে দারুণ এক লড়াইয়েরই প্রতিশ্রুতি ছিল। কিন্তু ফাইনাল ম্যাচটিকে নিতান্তই একপেশে বানিয়ে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭২ রান তুলে পাকিস্তানকে গুটিয়ে দিয়েছে ৬৯ রানেই।

ভারতের ওপেনার পৃথ্বী শ ৪১, মানোজ কালরা ৪৭ রান করেন। তিন নম্বরে নামা শুবমান গিল ১০২ রানের দারুণ এক ইনিংস খেলেন। তার ৯৪ বলের অপরাজিত ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি। হারভিক দেশাই ২০, অনুকুল সুধাকর ৩৩ রান করেন।

বিজ্ঞাপন

পাকিস্তানের মুহাম্মদ মুসা ১০ ওভারে ৬৭ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। ১০ ওভারে ৫১ রান খরচায় তিনটি উইকেট পান আরশাদ ইকবাল। শাহিন আফ্রিদি নেন একটি উইকেট।

২৯.৩ ওভারে মাত্র ৬৯ রান করে গুটিয়ে যাওয়ার আগে পাকিস্তানের দুই অঙ্ক ছুঁয়েছেন রোহাইল নাজির (১৮), সাদ খান (১৫) এবং মুহাম্মদ মুসা (১১*)। ভারতের ইশান পোরেল ৬ ওভারে ১৭ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। দুটি করে উইকেট পান শিভা সিং এবং রিয়ান পরাগ।

আগামী ৩ ফেব্রুয়ারি ফাইনালের মঞ্চে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন