বিজ্ঞাপন

গ্রিল কেটে ১৫০টি চুরি করে তারা

May 25, 2019 | 4:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: এক মাস আগে একটি পরিবহন কোম্পানির কার্যালয়ের গ্রিল কেটে চুরির ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে নগরীর সদরঘাট থানা পুলিশ। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চট্টগ্রাম নগরীতে প্রায় ১৫০ চুরির সঙ্গে জড়িত থাকার তথ্য দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (২৫ মে) মধ্যরাতে নগরীর ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করা হয়। সদরঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমীন সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন।

গ্রেফতার দু’জন হলেন, ইপিজেড এলাকার মো. রুবেল (২৮) ও নগরীর মনসুরাবাদ এলাকার মো. খোকন (৩০)।

গত ২৩ এপ্রিল নগরীর সদরঘাট থানার কদমতলী এলাকায় শুকতারা ট্রান্সপোর্ট অফিস থেকে ৫ লাখ ২৩ হাজার ৫০০ টাকা, ৪টি স্বর্ণের চেইন, বিভিন্ন ব্যাংকের চেক এবং তিনটি মোবাইল ফোন চুরি যায়। রান্নাঘরের গ্রিল কেটে চোর ভেতরে ঢুকেছিল। ওই ঘটনায় দায়ের হওয়া মামলায় দু’জনকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

রুহুল আমীন সারাবাংলাকে জানান, জিজ্ঞাসাবাদে রুবেল ও খোকন বলেছেন তারা তিন বন্ধু মিলে শুকতারা ট্রান্সপোর্ট অফিসে চুরি করে। ঘটনার রাতে তারা তিনজন রিকশা নিয়ে বের হয়। অফিসটি বন্ধ দেখে সেখানে চুরির সিদ্ধান্ত নেয়। রিকশা বিদায় করে একজন নিচে রাস্তায় পাহারা দিতে থাকে। বাকি দু’জনের একজন রান্নাঘরের জানালার গ্রিল কেটে ভেতরে ঢোকে, আরেকজন জানালার গ্রিল ধরে দাঁড়িয়ে থাকে। চুরির পর তিনজন দ্রুত কদমতলী থেকে চৌমুহনী এলাকায় চলে যায়। সেখানে টাকাসহ চুরির মালামাল নিজেদের মধ্যে ভাগ করে নেয়।

‘চট্টগ্রাম নগরীতে সক্রিয় বেশ কয়েকটি গ্রিল কাটা চোর চক্র রয়েছে। গ্রেফতার খোকন-রুবেলরা একটি চক্র। খোকন এই চক্রের প্রধান। তারা জানিয়েছে, কমপক্ষে সাত বছর ধরে তারা নগরীতে গ্রিল কেটে চুরি করে আসছে। প্রায় ১৫০ চুরির কথা তারা স্বীকার করেছে। কয়েকমাস আগে নগরীর মুরাদপুর আতুরার ডিপো এলাকায় একটি বাসায়, মনসুরাবাদে একটি পোশাক কারখানায় চুরির তথ্য তারা আমাদের দিয়েছে’, বলেন রুহুল আমীন।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন