বিজ্ঞাপন

জাপানে এলোপাতাড়ি ছুরিকাঘাত, হামলাকারীসহ নিহত ৩

May 28, 2019 | 8:55 am

আন্তর্জাতিক ডেস্ক

জাপানের কাওয়াসাকির একটি বাসস্টপে অপেক্ষারত যাত্রী ও শিক্ষার্থীদের ওপর ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে সন্দেহভাজন হামলাকারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। শিক্ষার্থীসহ অন্তত ১৮ জনকে ছুরিকাঘাতে আহত করা হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, স্কুলের ছেলেমেয়েরা বাসের জন্য অপেক্ষা করছিল। এ সময় হামলাকারী (৫০) এলোপাতাড়িভাবে শিক্ষার্থীদের ওপর ও আশেপাশের মানুষকে লক্ষ্য করে হামলা চালায়। এতে ১২ বছরের ছাত্রী ও ৩৯ বছর বয়স্ক এক ব্যক্তি মারা যায়। এরপর হামলাকারী নিজেও তার গলায় ছুরিকাঘাত করে আহত হয় ও পুলিশের কাছে আটক অবস্থায় পরবর্তীতে তার মৃত্যু হয়।

হামলাকারী কেন এমনটি করেছে তা তাৎক্ষণিকভাবে জানতে পারেনি পুলিশ। তারা পুরো ঘটনার তদন্ত করছে।

জাপানের এনএইচকে টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে একজন বলেন, আমি দেখলাম আহত বাচ্চারা মাটিতে পড়ে গড়াগড়ি করছে। এটা ছিল ভয়াবহ।

বিজ্ঞাপন

বিভিন্ন ফুটেজে দেখা যায়, আহত শিক্ষার্থীদের চিকিৎসার জন্য অস্থায়ী তাবুর ব্যবস্থা করা হয়েছে। সেখানে কাজ করছে মেডিকেল টিম।

সহিংসতার ঘটনা শান্তিপ্রিয় জাপানিদের মধ্যে নেই বললেই চলে। কিন্তু সাম্প্রতিক বছরে সেখানে এমন কয়েকটি ঘটনা ঘটেছে। ২০১৬ সালে মানসিক স্বাস্থ্যকেন্দ্রের এক সাবেক কর্মী ১৯ জনকে ছুরিকাঘাত করেন। হামলার কথা স্বীকার করে ওই ব্যক্তি জানান, তিনি শারীরিক অক্ষমতা দেখতে চান না। এছাড়া ২০১৮ সালে অপর এক ঘটনায় জনাকীর্ণ বাজারে ট্রাক চালিয়ে ৭ জনকে হত্যা করে এক হামলাকারী।

সারাবাংলা/ এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন