বিজ্ঞাপন

উইকেটকে ‘জঘন্য’ বলায় সতর্ক করা হয় তামিমকে

December 6, 2017 | 3:42 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দেশের হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা করায় টাইগারদের ড্যাশিং ওপেনিং ব্যাটসম্যান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দলপতি তামিম ইকবালকে চিঠি পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সম্প্রতি বিপিএলের একটি ম্যাচ লো-স্কোরিং হওয়ায় ম্যাচ শেষে গণমাধ্যমে সরাসরি তামিম উইকেট নিয়ে সমালোচনায় মেতে ওঠেন। মিরপুরের উইকেটকে ‘জঘন্য’ বলে মন্তব্য করেন। দলের একজন সিনিয়র ক্রিকেটার ও চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে তামিমের মন্তব্যে বোর্ডের আপত্তির কথা বলা হয়েছে চিঠিতে। উইকেট নিয়ে কড়া ভাষায় সমালোচনা করার কারণেই তামিমকে বিসিবি কারণ দর্শানোর চিঠি দিয়েছে বলে মনে করেন বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তামিমের চাচা আকরাম খান জানান, ‘এটা আসলে বোর্ড থেকে দেয়া হয়েছে, ক্রিকেট অপারেশন্স থেকে দেয়া হয়নি। যেসকল খেলোয়াড় চুক্তিতে রয়েছে তাদের সঙ্গে চুক্তিতে আছে, কোন কথা বলা যাবে আর কোন কথা বলা যাবে না। তামিম কি বলেছে এটা আমি পুরোপুরি জানি না। তাই ২১ ডিসেম্বর শুনানিতে ডাকা হয়েছে। সেখানে আলাপ আলোচনা করে তখন জানা যাবে।’

বিজ্ঞাপন

দেশের প্রথম সারির একজন ক্রিকেটার হয়ে বিসিবির মূল ভেন্যুর উইকেট নিয়ে তামিমের এমন মন্তব্য ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। তাই টাইগারদের ওপেনিং ব্যাটসম্যানকে ‘সতর্ক’ করে একটি চিঠি পাঠায় বিসিবি।

গত শনিবার (২ ডিসেম্বর) বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের ম্যাচ শেষে শের-ই-বাংলার মন্থর ও বাউন্সি উইকেট দেখে বাস্তবতার নিরিখেই সংবাদ সম্মেলনে এসে সমালোচনা করেছিলেন কুমিল্লার দলপতি তামিম ইকবাল ও রংপুর দলপতি মাশরাফি বিন মর্তুজা। সিলেট-ঢাকা-চিটাগং পর্ব শেষে ঢাকার ফিরতি পর্বে মাত্র ৯৭ রানেই অলআউট হয়েছিল রংপুর।

গণমাধ্যমে এসে তামিম বলেছিলেন, ‘দশ দিন এই মাঠে খেলা হয়নি, উইকেটের বিশ্রাম হয়েছে। এরপরও এমন উইকেট! আমার কাছে যে জিনিসটা খারাপ লাগছে, এতো এতো দর্শক এলো, তারা এসে যদি ৯৭ রানের খেলা দেখে তাহলে এটা তাদের জন্য ভীষণ হতাশার। এমন জঘন্য উইকেটে খেলা হলে তো সম্ভব না।’এর আগে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইকেটের অবস্থা ‘শোচনীয়’ বলে মন্তব্য করেছিলেন তামিম।

বিজ্ঞাপন

শের-ই-বাংলার উইকেট নিয়ে তামিম ইকবালের সমালোচনার ধরণ পছন্দ হয়নি বিসিবির। তবে, রংপুর ৯৭ রানে অলআউট হওয়ার পর অধিনায়ক হিসেবে মাশরাফির মন্তব্যকে আপত্তিকর মনে করেনি বিসিবি। ফলে, শুধু তামিমকেই শুনানিতে ডেকে চিঠি পাঠিয়েছে বোর্ড। এ ব্যাপারে বিসিবি কিংবা তামিম কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

সারাবাংলা/এমআরপি/০৬ ডিসেম্বর, ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন