বিজ্ঞাপন

আশুলিয়ায় বাসচাপায় পোশাক শ্রমিকের মৃত্যু, বাসে আগুন

May 29, 2019 | 6:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

আশুলিয়া: আশুলিয়ায় যাত্রীবাহী বাসচাপায় নুর আলম (৩০) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় শ্রমিকরা উত্তেজিত হয়ে আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কে নেমে এসে বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালান। এছাড়াও একটি বাসে আগুন ধরিয়ে দেন। ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ মে) দুপুর ২টার দিকে জিরাবো এলাকায় এ ঘটনা ঘটে।

পোশাক শ্রমিক নুর আলম দিনাজপুরের পার্বতীপুর উপজেলার কৈফতি গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি আশুলিয়ার ম্যাগপাই গার্মেন্টেসের অপারেটর হিসেবে কাজ করতেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে বিরতির পর নিজ বাসা থেকে কারখানার উদ্দেশে রওনা দেন পোশাক শ্রমিক নুর আলম। ২টার জিরাবো বাসস্ট্যান্ড এলাকায় বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় পেছন দিক থেকে ছেড়ে আসা মোহনা পরিবহনের একটি যাত্রীবাহী বাস ওভারটেক করতে গিয়ে ওই শ্রমিককে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এদিকে শ্রমিক নিহতের খবর কারখানায় ছড়িয়ে পড়লে ওই কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে এসে বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায়। এসময় তারা মোহনা পরিবহনের অপর একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে উত্তেজিত শ্রমিকরা আধাঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ হাসান জানান, পোশাক শ্রমিকের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। উত্তেজিত শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন