বিজ্ঞাপন

আধুনিক ময়মনসিংহ গড়ার স্বপ্ন মেয়র টিটু’র

May 29, 2019 | 8:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: প্রায় সাড়ে ৯ বছর ময়মনসিংহ পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেছেন সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ইকরামুল হক টিটু। পৌরসভা থেকে সিটি করপোরেশনে রূপান্তরিত হওয়ার পর প্রথম প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। সিটি করপোরেশন হওয়ার পর এর প্রথম নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মেয়র। যে নগর ভবনে কেটেছে তার প্রতিটি মুহূর্ত সেই নগর ভবন থেকে মাস কয়েক ছিলেন দূরে।

বিজ্ঞাপন

নির্বাচন শেষে বিজয়মাল্য পরে আবারও নগর ভবনে ফিরে পেলেন নব-নির্বাচিত এ মেয়র। প্রথমেই মুখোমুখি হলেন গণমাধ্যম কর্মীদের সঙ্গে। উপস্থাপন করলেন ময়মনসিংহ মহানগরীকে ঘিরে নিজের স্বপ্নের কথা। আমলে নিলেন জনপ্রত্যাশার কথাও।

বুধবার (২৯ মে) দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে স্থানীয় গণমাধ্যকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব তথ্য জানান। বিকেল ৩ টার দিকে শেষ হয় এ মতবিনিময় অনুষ্ঠান।

বহুমুখী বৈশিষ্ট্যের অধিকারী, সাহসী ও কর্মবীর নগর পিতা মো. ইকরামুল হক টিটু। ময়মনসিংহ পৌরসভার মেয়র থাকাকালেই প্রমাণ করেছেন নগরবাসীর জীবনমান উন্নয়নই তার ব্রত!

বিজ্ঞাপন

সমৃদ্ধ ময়মনসিংহ গড়তে স্বল্প মেয়াদী, একটা মধ্যমেয়াদী আরেকটা দীর্ঘমেয়াদী পরিকল্পনা বাস্তবায়নের কথা জানিয়ে মেয়র বলেন, আমাদের যে প্রাত্যহিক কাজগুলো রয়েছে অর্থাৎ পরিষ্কার পরিচ্ছন্নতার কার্যক্রম, জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাট মেরামত করা বা প্রশস্ত করা, যানজট নিরসন করা এগুলো আমাদের একটি কাজের অংশ।

এসব বিষয়ে আমরা সমান গুরুত্ব দিয়ে কাজ করে যাবো। পাশাপাশি নতুন অন্তর্ভূক্ত যে এলাকাগুলো রয়েছে এগুলো শুরু থেকে অবকাঠামো অবস্থা গড়ে তুলতে হবে।

তিনি বলেন, আর পাশাপাশি আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর সেবাটুকু দিতে পারি সেই বিষয়ে আমাদের কর্মপরিকল্পনা রয়েছে।

বিজ্ঞাপন

মেয়র টিটু বলেন, আমরা সবাই এই নগরের নাগরিক। সুতরাং আমাদের প্রত্যাশা ময়মনসিংহকে একটি সমৃদ্ধ নগর হিসেবে গড়ে তোলা। আমরা অত্যন্ত আশান্বিত বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শপথ অনুষ্ঠানে বলেছেন, ময়মনসিংহবাসীর জন্য তিনি আছেন। ময়মনসিংহবাসীর উন্নয়নের স্বার্থে তিনি আমাদের পাশে থাকবেন।

প্রাচীন ময়মনসিংহ পৌরসভার ২১টি ওয়ার্ডের সঙ্গে নতুন যুক্ত হয়েছে ১২টি ওয়ার্ড। আদতে এখনো সেই ওয়ার্ডগুলো গ্রাম। সেখানে নেই নুন্যতম নাগরিক সুবিধা। এ বিষয়টিও নিজের কাজের অগ্রাধিকার দিতে চান মেয়র টিটু।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন