বিজ্ঞাপন

নেইমার পারেননি, রোনালদো কি পারবেন?

December 6, 2017 | 3:55 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে আর মাত্র একটি করে ম্যাচ বাকি। আর নিজেদের একটি ম্যাচে একবার প্রতিপক্ষের জালে বল জড়াতে পারলেই দারুণ এক রেকর্ডের মালিক বনে যাবেন রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো। যেটা সুযোগ থাকার পরও পারেননি পিএসজির নতুন আইকন নেইমার।

দ্বিতীয় রাউন্ডে যাবার আগে স্প্যানিশ জায়ান্ট রিয়াল খেলবে জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে। আর ফরাসি জায়ান্ট পিএসজির প্রতিপক্ষ ছিল আরেক জার্মান ফেভারিট বায়ার্ন মিউনিখ। তবে, জার্মানদের বিপক্ষে ৩-১ গোলে হারের ম্যাচে গোল পাননি পিএসজির তারকা নেইমার। এই ম্যাচ দুটির আগে রোনালদো এবং নেইমার নিজেদের পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচই খেলেছেন। গোল করেছেন প্রতিটি ম্যাচেই। নেইমারের ম্যাচ সংখ্যা ছয় হলেও গোল পাননি ষষ্ঠ ম্যাচে।

এদিকে, বরুশিয়ার বিপক্ষে গোল করতে পারলেই রিয়াল আইকন পর্তুগিজ তারকা রোনালদো প্রথম রাউন্ডের ছয় ম্যাচেই গোলের দেখা পাবেন। যা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আর কোনো খেলোয়াড় করতে পারেননি। প্রথমবারের মতো প্রথম ছয় ম্যাচের ছয়টিতেই প্রতিপক্ষের জালের দেখা পেলে রোনালদো হবেন এই কীর্তি গড়া প্রথম ফুটবলার।

বিজ্ঞাপন

জানিয়ে রাখা ভালো, এমনটি করতে পারলে ইউরোপের এলিট কোনো মেগা ইভেন্টে তিনিই হবেন প্রথম কোনো ফুটবলার যিনি দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আগে সকল প্রতিপক্ষের জালের দেখা পেয়েছেন।

এ মুহূর্তে চলমান আসরে সর্বোচ্চ গোলের দেখা পেয়েছেন পর্তুগালের রিয়াল তারকা রোনালদো। সর্বোচ্চ আটটি গোলের দেখা পেয়েছেন পাঁচ ম্যাচ খেলে। আর ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে দেওয়া ট্রান্সফার ফি’তে পিএসজিতে যাওয়া নেইমারের চ্যাম্পিয়ন্স লিগে এই মৌসুমে গোলের সংখ্যা ছয়টি। প্রথম রাউন্ডে কোনো দলই পিএসজির মতো সর্বোচ্চ গোলের দেখা পায়নি। ২৪টি গোল করেন তারা দারুণ এক রেকর্ডে নাম লিখিয়েছে।

রোনালদোর জন্য আরও একটি রেকর্ড হাতছানি দিচ্ছে। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদো বরুশিয়ার বিপক্ষে দুটি গোল করতে পারলেই বার্সার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসিকে টপকে যাবেন। দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আগে মেসিরা খেলেছে স্পোর্টিং লিসবনের বিপক্ষে। মেসি সেই ম্যাচে গোলশূন্য থাকেন। তাই রোনালদো জোড়া গোল করলে চ্যাম্পিয়ন্স লিগের এই স্টেজে সর্বোচ্চ গোলের মালিক হবেন রোনালদোই। এখন পর্যন্ত সর্বোচ্চ ৬০টি গোল করে শীর্ষে মেসি। ৫৯ গোল করে দুইয়ে অবস্থান রোনালদোর। রিয়ালের আরেক তারকা ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা তিন নম্বরে। তার গোলসংখ্যা ৪০টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/০৬ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন