বিজ্ঞাপন

ষষ্ঠ হয়েই ফিরছেন সাইফরা

January 31, 2018 | 11:32 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের শেষটা ভালো হলো না বাংলাদেশের। পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ষষ্ঠ হয়েই দেশে ফিরছেন সাইফরা।

নিউজিল্যান্ডের কুইন্সটাউনে খেলতে নেমে ৪১.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৮ রান করে টাইগার যুবারা। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩৮.৩ ওভার খেলে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার ম্যাথিউ ব্রেথসকি ৩৬ রান ও জিভেশান পিলায় করেন ১২ রান করেন। দলীয় ২৯ রানে জিভেশান পিলায় ও ৬৩ রানে ব্রেথসকি আউট হওয়ার পর আর কোনো উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা। রায়নার্ড ভান টোন্ডার ইনিংস সর্বোচ্চ ৮২ এবং হারমান রোলফেস ৪৪ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের পক্ষে রনি হোসেন ও কাজী অনিক ১টি করে উইকেট পান।

এর আগে প্রোটিয়াদের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে সাইফরা। ৪ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশী যুবারা। প্রথম ৬ ব্যাটসম্যানের মধ্যে আফিফ ছাড়া কেউই দুই অংক ছুঁতে পারেনি। মাত্র ৩৩ রানেই ৫ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় বাংলাদেশ। প্রথম ৫ রানেই দুই উইকেট হারানোর পর দলের ধ্বস নামে সেখান থেকেই। ২ উইকেট হারানোর পর দলকে টেনে নেয়ার বিপরীতে আমিনুল ইসলাম ফিরে যান ৭ রান যোগ করেই। এরপর দলীয় ২১ রানের মাথায় ব্যক্তিগত ১ রান নিয়ে আউট হন তৌহিদ হৃদয়। দলীয় ৩৩ রানে মোহাম্মদ রাকিব আউট হলে দলের জয়ের আশা সেখানেই থেমে যায়।

ঠিক সেই সময়ে পালটা আক্রমণ করেছেন আফিফ হোসেন এবং শাকিল হোসেন। দুজন মিলে দলকে টেনে নিয়ে যান ১২৯ রানে, ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করে আউট হন আফিফ। এরপর শাকিলের সাথে যোগ দেন কাজী অনিক। ১৩ রান যোগ করে তিনিও ফিরে যান দলীয় ১৪৪ রানে। দলীয় রানের সাথে ১ রান যোগ হতেই সাজঘরের দিকে শূন্য হাতে ফিরে যান হাসান মাহমুদ। দলের রান যখন ১৬৫, তখন শাকিলও ফিরে যান নিজের ৬১ রান নিয়ে। শেষ উইকেট ১৩ রানের বেশী যোগ করতে পারেনি কেউ। টিপু সুলতান নিজের আঠারো রান নিয়ে অপরাজিতই থেকে গেলেন, কিন্তু ততক্ষণে দল থেমে গেছে ১৭৮ রানে।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার ফ্রেসার জোনস ৫ উইকেট পান। অ্যাখোনা মান্যাকা ৩ টি ও জাদে ডি ক্ল্যার্ক নেন ১ টি উইকেট।

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন