বিজ্ঞাপন

বসিলায় জঙ্গি আস্তানায় অভিযানের প্রতিবেদন ৮ জুলাই

May 30, 2019 | 7:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানের ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদনের দাখিলের জন্য আগামী ৩০ মে দিন ঠিক করেছেন আদালত। রাজধানীর মোহাম্মদপুরের বসিলা মেট্রো হাউজিং এলাকার এক টিনশেড বাড়িতে এ অভিযান চালানো হয়েছিল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ মে) মামলাটি প্রতিবেদনে দাখিলের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ পরিদর্শক (এসআই) মো. নয়ন মিয়া প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম মো. জিয়াউর রহমান প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে এ দিন ঠিক করেন।

জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির ঘটনায় গত ২৯ এপ্রিল রাতে মোহাম্মদপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করেন র‌্যাব-২ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আব্দুল্লাহ। মামলায় মৃত দুই জনসহ অজ্ঞাতনামা পাঁচ/ছয় জনকে আসামি করা হয়।

র‌্যাব-২ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ মামলার বিষয়ে বলেন, ‘মেট্রো হাউজিংয়ের টিনশেড ওই বাড়িতে জেএমবির একটি সক্রিয় গ্রুপ বিস্ফোরক দ্রব্য, বোমা ও অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব গত ২৮ এপ্রিল দিবাগত মধ্যরাতে অভিযানে যায়। রাত সাড়ে ৩টার দিকে প্রচণ্ড শব্দে একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরিত হয়। বিস্ফোরণে দুই জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়।’

বিজ্ঞাপন

তবে এখন ওই মৃত দুই জঙ্গির পরিচয় মেলেনি। তারা জেএমবির একটি গ্রুপের সদস্য বলে ধারণা করা হচ্ছে।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন