বিজ্ঞাপন

মিরপুরে থাই, মেজবান ও ক্যাফে রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা

May 31, 2019 | 4:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাসি-পচা খাবার ফ্রিজের কাঁচা মাংসের সঙ্গে সংরক্ষণ, বিক্রয়ের জন্য প্রস্তুত করা, খাবারে তেলাপোকার বিচরণসহ নানা অনিয়মের কারণে মিরপুরে তিনটি রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে, সিটি মহল থাই চাইনিজ রেস্টুরেন্টকে ২ লাখ টাকা, মেজবানকে ৫০ হাজার টাকা ও নিউ ক্যাফে ধানসিঁড়িকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

শুক্রবার (৩১ মে) দুপুরে মিরপুর-১ গোলচত্বরের আশপাশের বিভিন্নস্থানে চালানো হয় ভেজাল বিরোধী এই অভিযান।

মিরপুর থানা পুলিশের সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল। তিনি বলেন, নিয়মিত ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে আজকেও অভিযান চলাকালে রেস্টুরেন্টগুলোর ব্যবস্থাপনায় নানা অনিয়ম প্রমাণিত হওয়ায় এসব জরিমানা করা হয়। দোকানের মালিকদের এ ব্যাপারে সতর্কও করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিন, বাসি ইফতার সামগ্রী ফ্রিজের কাঁচা মাংসের সঙ্গে সংরক্ষণ ও খাবারে তেলাপোকা বিচরণ করা এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ করায় সিটি মহল থাই চাইনিজ রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া, অনুমোদন বিহীন দই তৈরি এবং অস্বাস্থ্যকর পরিবেশে দই ও বোরহানি সংরক্ষণ করার দায়ে নিউ ক্যাফে ধানসিঁড়িকে ৫০ হাজার টাকা এবং বাসি ইফতার সামগ্রী বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে মেজবানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সারাবাংলা/এসএইচ/ এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন