বিজ্ঞাপন

সহজ জয়ে বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার

June 2, 2019 | 12:34 am

বিশ্বকাপ ডেস্ক

দ্বাদশ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আফগানিস্তান এবং অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ মিশন শুরু হয়েছে সহজ জয় দিয়ে। অজিরা ৭ উইকেটে হারিয়েছে আফগানদের, বল বাকি ছিল ৯১টি। ৮৯ রানের দারুণ এক ইনিংস খেলেছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।

বিজ্ঞাপন

সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান দলপতি গুলবাদিন নাইব। ৩৮.২ ওভারে অলআউট হওয়ার আগে আফগানরা তোলে ২০৭ রান। জবাবে, ৩৪.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে অজিরা।

ব্যাটিংয়ে নেমে আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ এবং হযরতউল্লাহ জাজাই দুজনই শূন্য রানে বিদায় নেন। তিন নম্বরে নেমে রহমত শাহ খেলেন ৪৩ রানের ইনিংস। হাশমতউল্লাহ শাহিদি করেন ১৮ রান। মিডলঅর্ডারে নেমে মোহাম্মদ নবী (৭) ইনিংসের হাল ধরতে পারেননি।

দলপতি গুলবাদিন নাইব ৩৩ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন ৩১ রান। নাজিবুল্লাহ জাদরান ৪৯ বলে খেলেন ৫১ রানের দারুণ এক ইনিংস। তার ইনিংসে ছিল সাতটি চার আর দুটি ছক্কার মার। ১১ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলার পথে রশিদ খান দুটি চারের পাশাপাশি তিনটি ছক্কা হাঁকান। শেষ দিকে মুজীব উর রহমান করেন ৯ বলে ১৩ রান।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স ৮.২ ওভারে তিনটি উইকেট নিতে খরচ করেন ৪০ রান। স্পিনার অ্যাডাম জাম্পা ৮ ওভারে ৬০ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। দুটি উইকেট পান মার্কাস স্টইনিস। একটি উইকেট লাভ করেন মিচেল স্টার্ক।

২০৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামেন অজি ওপেনার দলপতি অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার। ওপেনিং জুটিতেই তারা তুলে নেন ৯৬ রান। ফিঞ্চ ৪৯ বলে ৬টি চার আর ৪টি ছক্কায় করেন ৬৬ রান। ফিঞ্চ বিদায় নিলেও আরেক ওপেনার ওয়ার্নার ছিলেন নিজের মতোই। ১১৪ বলে আটটি বাউন্ডারিতে করেছেন অপরাজিত ৮৯ রান।

তিন নম্বরে নামা উসমান খাজা ২০ বলে ১৫ রান করে বিদায় নেন। জয় থেকে ৩ রান দূরে থাকতে বিদায় নেন ২৭ বলে ১৮ রান করা স্টিভ স্মিথ। ৪ হাঁকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন গ্লেন ম্যাক্সওয়েল।

বিজ্ঞাপন

রশিদ খান ৮ ওভারে ৫২ রান দিয়ে পান একটি উইকেট। একটি উইকেট পান মুজীব উর রহমান। বাকি উইকেটটি পান গুলবাদিন নাইব।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি/টিএস

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন