বিজ্ঞাপন

সিরাজগঞ্জে বাসচাপায় হিউম্যান হলারের ৯ যাত্রীর মৃত্যু

June 2, 2019 | 1:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পাবনা এক্সপ্রেস পরিবহনের একটি বাসচাপায় বিপরীত দিক থেকে আসা হিউম্যান হলারের চালক ও সাত জন যাত্রী ঘটনাস্থলেই মারা গেছেন। পরে হাসপাতালে নেওয়ার পর মারা যান আহত আরেক যাত্রী। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। তাদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

রোববার (২ জুন) দুপুর পৌনে ১টার দিকে উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নে ঢাকা-নগরবাড়ী হাইওয়ের বোয়ালিয়া ব্রিজের ওপর এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন: সুনামগঞ্জে বাসের ধাক্কায় হিউম্যান হলারের ৬ যাত্রীর মৃত্যু

দুর্ঘটনায় নিহতরা হলেন— উল্লাপাড়ার বড়হর গ্রামের ইনসাফ আলীর ছেলে আক্তার (৪১), একই উপজেলার কয়রাকৃষ্ণ গ্রামের রেজাউল করিমের ছেলে নুর-ইসলাম (৪৩), একই গ্রামের জব্বারের ছেলে মোহাম্মদ (৩৭), সবুজ (২৩), জয়নাল সরকারের ছেলে জয়েন উদ্দীন (৫০), বেদকান্দি গ্রামের গফুর ফকিরের ছেলে মান্না (৪৫) ও পাগলা গ্রামের ইউনুছ আলীর ছেলে রেজাউল (৩৫)। বাকি দু’জনের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

বিজ্ঞাপন

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত (ওসি) দেওয়ান কৌশিক আহমেদ সারাবাংলাকে বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা বাসটি পাবনায় যাচ্ছিল। পথে শাহজাদপুর থেকে সিরাজগঞ্জগামী একটি হিউম্যান হলারকে বাসটি চাপা দেয়। এতে ঘটনাস্থলে আট জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে মারা যান আহত আরও এক যাত্রী। চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি বলে জানান ওসি।

বিজ্ঞাপন

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী ও সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপপরিচালক আব্দুল হামিম জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা পাবনাগামী পাবনা এক্সপ্রেস পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো-ব-১৪-৭৮৩৭) বোয়ালিয়া ব্রিজের ওপর উঠতে না উঠতেই উল্লাপাড়া থেকে ছেড়ে আসা হাটিকুমরুলগামী একটি লেগুনাকে সামনে থেকে ধাক্কা দেয়। এতে লেগুনার চালকসহ আট জন ঘটনাস্থলেই প্রাণ হারান। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও একজন। দুর্ঘটনায় আহত ২০ জনের মধ্যে পাঁচ জনকে আশঙ্কাজনক অবস্থায় সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, দুর্ঘটনার কারণে মহাসড়কের উভয়পাশে যানজট তৈরি হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করছেন। দুর্ঘটনার খবর পেয়ে হাটিকুমরুল হাইওয়ে থানা, উল্লাপাড়া থানা, সলঙ্গা থানা, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে উদ্ধার কাজে যোগ দেয় বলে জানান তিনি।

সারাবাংলা/একে/জেডএফ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন