বিজ্ঞাপন

জামাতের জন্য জাতীয় ঈদগাহ প্রস্তুত: মেয়র

June 2, 2019 | 2:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় ঈদগাহে ঈদ জামাতের জন্য সব প্রস্তুতি শেষ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, ‘এবারের ঈদে কম বেশি লক্ষাধিক মুসল্লি এক সঙ্গে নামাজ আদায় করতে পারবে। সেই সঙ্গে ৫ হাজার নারীর নামাজ আদায়ের জন্যও ব্যবস্থা রাখা হয়েছে।’

বিজ্ঞাপন

রোববার (২ জুন) জাতীয় ঈদগাহ মাঠের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মেয়র।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, ঈদ জামাতে এক লাখ মুসল্লি যাতে নামাজ আদায় করতে পারে সে প্রস্তুতি শেষ করা হয়েছে। এতে ৫ হাজার নারীর একসঙ্গে নামাজ আদায়ের ব্যবস্থাও করা হয়েছে। এক সঙ্গে দেড় থেকে দুই হাজার মানুষের অযুর ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার্থে টয়লেটের ব্যবস্থাও রয়েছে। যদি স্থান সংকুলানের কারণে সামনের রাস্তায় নামাজ আদায় করতে হয় সে জন্য রাস্তায় চাদর বিছানোর ব্যবস্থা করা হয়েছে। এতে প্রয়োজনীয় মাইক, সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে।

নিরাপত্তা তল্লাশির কারণে কেউ যাতে ঈদগাহের বাইরে না থাকে সে জন্য প্রবেশ পথের মুখ বাড়ানোসহ দ্রুত নিরাপত্তা তল্লাশি শেষ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

বিজ্ঞাপন

তিনি বলেন, মুসল্লিদেরকে বিনামূল্যে নিরাপদ পানির বোতলের ব্যবস্থা করা হয়েছে। যদি কেউ অসুস্থ হয়ে পড়েন তার জন্য প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। ঈদগাহের নিরাপত্তার দায়িত্বভার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন