বিজ্ঞাপন

ওভালে বাংলাদেশ উন্মাদনা

June 2, 2019 | 2:57 pm

বিজ্ঞাপন

মনেই হচ্ছে না এটা লন্ডনের কোনো ভেন্যু। বরং বারবারই মনে হচ্ছে বাংলাদেশের কোনো মাঠেই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে মোকাবেলা করবে টাইগাররা। লাল সবুজের রঙে ছেয়ে গেছে লন্ডনের কেনিংটন ওভাল। আগে, পেছনে, ডানে, বায়ে যেদিকেই তাকাই শুধুই বাংলাদেশ। কেউ পতাকা হাতে, গায়ে কেউ বা মাথায় পেঁচিয়ে,কেউ আবার ব্যাঘ্র শাবক হাতে উঁচিয়ে বাংলাদেশ, বাংলাদেশ চিৎকারে প্রকম্পিত করে তুলছেন গোটা স্টেডিয়াম চত্বর। পক্ষান্তরে দক্ষিণ আফ্রিকার নেই একজনও।

কেউ এসেছেন বাঁশি নিয়ে, ছোট ঢোল হাতে। অনেকে আবার গালে এবং হাতে প্রিয় দেশের পতাকার রং তুলির আচরে এঁকে নিচ্ছেন। অর্থাৎ বিশ্বকাপের মঞ্চে প্রিয় দেশকে শতভাগ ধারণ করেই ইংল্যান্ডে বসবাসরত বাংলাদেশিরা স্টেডিয়াসেম আসতে শুরু করছেন।

বিজ্ঞাপন

এই মানুষগুলোই গ্যালারিতে বসে প্রিয় টাইগারদের উৎসাহ যুগিয়ে যাবেন। তাদের প্রেরণায় বিশ্বযুদ্ধে জয়ের মন্ত্রে উদ্বুদ্ধ হবে টিম বাংলাদেশ।

রোববার (২ জুন) কেনিংটন ওভালে স্টেডিয়ামে প্রবেশ পথে বাংলাদেশকে নিয়ে এমন উন্মাদনা চোখে পড়ল। সে কী উন্মাদনা, যার শুরু আছে কিন্তু শেষটা কোথায় বলা মুশকিল।

বাংলাদেশি ভক্তদের পাশাপাশি বিদেশিদের টাইগার প্রীতিও ছিল চোখে পড়ার মতো। স্টেডিয়ামের অদূরে সাদা রঙের অ্যাপ্রন পরিহিত দুই ইংলিশ ভদ্রলোক। দুজনই বিশ্লেষকের সাজে সেজেছেন। বুম হাতে একে অপরের মধ্যে ম্যাচ নিয়ে আলোচনা করছেন এবং শেষ অবধি সিদ্ধান্ত দিচ্ছেন, বাংলাদেশ ছয় উইকেটে জিতবে। এমনকি জয়ের ব্যবধান তার বেশিও হতে পারে।

বিজ্ঞাপন

তবে তাই হোক। প্রোটিয়া বধ দিয়ে শুরু হোক মাশরাফিদের বিশ্বকাপ যাত্রা।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সকল ম্যাচ অনলাইনে কোনো প্রকার সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপসেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপসটি এন্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিঙ্কে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ ) এই লিঙ্কে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন