শুক্রবার ২১ জুন, ২০১৯ ইং , ৭ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শফিক তুহিনের কণ্ঠে প্রথমবার ফোক গান, সঙ্গে শফি মণ্ডল

জুন ২, ২০১৯ | ৫:০৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

শফি মণ্ডল ও শফিক তুহিন—সংগীতাঙ্গনে তাদের ক্ষেত্র আলাদা। শফি মণ্ডল জনপ্রিয় ফোক ও লালনের গানে আর শফিক তুহিন কণ্ঠে ও লেখায় জনপ্রিয় আধুনিক গান। এবার এই ভিন্ন মেরুর দুইশিল্পী মিলিত হচ্ছেন এক মেরুতে। তার দুজন ঈদের জন্য ‘বৈরাগী’ নামে একটি গানে কণ্ঠ দিলেন।

‘তোমার একতারাতে ঘুণ ধরেছে/সুর তুলেছ কার লাগি/তুমি বৃথাই সেজেছ বৈরাগী’ শিরোনামের গানটির কথা লিখেছেন বৈরাগী বকুল। সুর ও সংগীতায়োজন করেছেন যথাক্রমে শফিক তুহিন ও আমজাদ হোসেন।

গানটি মূলত ফোক ফিউশনধর্মী বলে জানালেন শফিক তুহিন। সারাবাংলাকে তিনি বলেন, ‘আমি এই প্রথম বাউল গান নিয়ে ফিউশন করলাম। বাউল শফি মণ্ডলের সঙ্গে কাজ করে বেশ ভালো একটা অভিজ্ঞতা হলো। মনে-প্রাণে একজন বাউল শিল্পীর সাথে কাজ করতে পারাটা আমার জন্য অনেক সম্মানজনক একটা প্রাপ্তি। আমাদের সংস্কৃতির মূল শিকড়ই হচ্ছে ফোক গান। আশা রাখি এই গানের মাধ্যমে শ্রোতাদের মন জয় করতে পারব। ফোক গান হয়তো অনেকেই শোনে না। কিন্তু এই গানটা আমরা এমন ভাবেই করেছি যে সব প্রজন্মেরই ভালো লাগবে।

গানের পাশপাশি এই গানের ভিডিওতে থাকছে মূকাভিনয়। গানের কথার সাথে মিল রেখে মূকাভিনয় করেছেন আল মাসুম সবুজ। এর আগে মিউজিক ভিডিওতে মূকাভিনয় তেমন একটা দেখা যায়নি। জিরো রেকর্ডসের ব্যানারে গানটি শিগগিরই প্রকাশ পাবে গানবাংলা টিভিসহ দেশের বিভিন্ন স্ট্রিমিং অ্যাপে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন