বিজ্ঞাপন

রেকর্ড সংগ্রহে জয়ের স্বপ্ন বুনছেন টাইগার ভক্তরা

June 2, 2019 | 10:01 pm

বিজ্ঞাপন

রেকর্ড সংগ্রহে শুরু হলো এবারের বিশ্বকাপে লাল সবুজের পথচলা। লন্ডনের কেনিংটন ওভালে রোববার (২ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ ৫০ ওভারে করেছে ৬ উইকেটে ৩৩০ রানের রেকর্ড। শুধু বিশ্বকাপই কেন? নিজেদের ওয়ানডে ইতিহাসেও এটি টাইগারদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

যা পেছনে ফেলেছে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে গড়া ৩২৯ রান এবং ছাপিয়ে গেছে ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে করা ৩২২ এর সীমারেখাও। আর এই সংগ্রহেই প্রোটিয়া বধের স্বপ্ন বুনছেন টাইগার ভক্তরা।

ওভালে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ চলাকালীন লাল সবুজের এক ভক্ত সেই স্বপ্নের কথাই জানালেন, ‘আমার মনে হয় বাংলাদেশ অবশ্যই জিতবে। কেননা আমরা ৩৩০ রান করে ফেলেছি। বিশ্বকাপের ইতহাসে দক্ষিণ আফ্রিকা কোন দিনই ৩৩১ রান তাড়া করে জেতেনি।’

বিজ্ঞাপন

রেকর্ড স্কোরের মূল ভিতটা গড়ে দিয়েছেন সাকিব ও মুশফিক। দুজনে মিলে তৃতীয় উইকেটে গড়েছেন ১৪২ রানের জুটি। যা কী না বিশ্বকাপে যে কোনা জুটিতে বাংলাদেশের সেরা। ব্যাটিংয়ে না হয় এই দুজন পথ দেখিয়েছেন। বল হাতে মাঠে কাঁপন ধরাবে কে? উত্তরে এক বাক্যে মাশরাফির নাম বলে দিলেন ফয়েজ খান নামের এই যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশী।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের বোলাররা ডুপ্লেসিদের ৩টি উইকেটের পতন ঘটাতে সক্ষম হয়েছে।

ওপেনার কুইন্টন ডি কক ২৩ রানে ফিরেছেন রান আউট হয়ে, মার্করামকে ৪৫ রানে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন সাকিব আল হাসান। আর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকে ৬২ রানে ক্লিন বোল্ড করেছেন মেহেদি হাসান মিরাজ।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে পর বল হাতেও টাইগারদের এমন পারফরম্যান্সে দারুণ তুষ্ট এই টাইগার ক্রিকেটানুরাগী, ‘এখন পর্যন্ত ভালই করেছে। মনে হচ্ছে লাইন ও লেংথ বজায় রেখে বল করছে।’

ঠিক একই আক্রমন ম্যাচর শেষ অবধিও ধরে রাখতে পারলে বিশ্বকাপে প্রথম জয়ের পথ খুব বেশি কঠিন হবে না বলে মত তার।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন