বিজ্ঞাপন

বোলিং করতে চান কোহলি, সমর্থন নেই সতীর্থদের

June 3, 2019 | 10:40 am

বিশ্বকাপ ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপের মহারণ মাঠে গড়িয়েছে ৩০ মে, তবে এখনো মাঠে নামেনি ভারত। আশ্চর্যকর হলেও নিজেদের প্রথম ম্যাচ খেলতে কোহলিরা নামবেন আরও দুই দিন পর (৫ জুন)। বিশ্বকাপের মূল পর্বকে সামনে রেখে অনুশীলন করছে ভারতীয় দল। সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে ৫ জুন দুপুর সাড়ে তিনটায় দক্ষিণ আফ্রিকারে বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু হবে ভারতের।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচের পূর্বে নিজেদের ঝালিয়ে নিচ্ছে ভারতীয় ব্যাটসম্যান বোলাররা। আর নিজের ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংটাও অনুশীলন করছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

বোলিং নিয়ে কোহলি জানান, ‘২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে প্রায় সব ম্যাচই জিতছিলাম আমরা। সেই সিরিজের একটি ম্যাচে আমি ধোনির কাছে জিজ্ঞাসা করি, বল করতে পারব কি না। ধোনি আমাকে বলার পরে আমি যখনই বল করতে যাচ্ছি, ঠিক তখনই বাউন্ডারি লাইন থেকে বলে উঠে এসে বুমরাহ আমাকে বলে, ‘সব কিছু নিয়ে মজা নয়। এটা আন্তর্জাতিক ম্যাচ।’ এরপর থেকে আর বল করা হয়নি।’

তবে আন্তর্জাতিক ক্রিকেট এর আগে বল করেছেন ভারতীয় অধিনায়ক। আর ক্যারিয়ারে চারটি উইকেটও আছে কোহলির। আর আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে তো প্রায়ই বল হাতে দেখা যায় কোহলিকে। তবে ২০১৭ সালের সেই ঘটনার পর থেকে আর আন্তর্জাতিক ক্রিকেটে বল হাতে দেখা যায়নি বিশ্বসেরা এই ব্যাটসম্যানকে।

বিজ্ঞাপন

তবে সুযোগ পেলে আবারও বল হাতে দলকে সাহায্য করতে চান কোহলি। নিজের বোলিং সম্পর্কে কথা বলতে গিয়ে কোহলি বলেন, ‘বোলার হিসেবে দলের কেউ আমাকে গুরুত্ব দেয় না। সে জন্যই আমার আর বল করা হয়ে ওঠে না। কিন্তু নিজের বোলিংয়ের ওপর আমার যথেষ্ট আস্থা আছে। অবশ্য আমার পিঠের সমস্যার কারণে পরে আর কোনো ম্যাচে বল করা হয়ে ওঠেনি।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

** ইংলিশদের হারাতে প্রয়োজন দশটি বল: মাহমুদ

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন