বিজ্ঞাপন

‘ঘাটে এসেই ঈদ ঈদ লাগছে’

June 3, 2019 | 6:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: চাপ নেই মা‌নিকগঞ্জের পাটু‌রিয়া ফে‌রিঘাটে। প্রতিবছরের ভোগান্তি মাথায় রেখে ঘাটে আসা যাত্রীরা তাই ফাঁকা ঘাট দেখেই যেন ঈদের আনন্দ পাচ্ছেন। যাত্রীরা বলছেন, ঘাট পার হতে যেখানে ৫ থেকে ৬ ঘণ্টা লাগতো, সেখানে এবার ৫ মিনিটও লাগছে না। ঘাটে এসেই ঈদ ঈদ লাগছে।

বিজ্ঞাপন

ঘাট কর্তৃপক্ষ বলছে, এবার পর্যাপ্ত ফেরি থাকায় যানবাহন পারাপারে কোনো সমস্যা হচ্ছে না। যাত্রীবাহী বাস-প্রাইভেট কার রানিং অবস্থাতেই ঘাট পার হয়ে যাচ্ছে। প্রাকৃতিক কোনো দুর্যোগ না হলে পুরো ঈদযাত্রা এবার স্বস্তির হবে বলেও আশা প্রকাশ করেন তারা।

পাটুরিয়া ঘাটের যাত্রীরা জানান, ঘাটে কোনো ভিড় নেই। এবার কোনোরকম ভোগান্তি ছাড়াই ফেরি পারাপার হওয়া যাচ্ছে। জট না থাকায় ঈদযাত্রায় তারা বেশ উৎফুল্ল ও আনন্দিত।

ঈগল পরিবহনের যাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী খুলনার জেসমিন আরা বলেন, ‘রাস্তা-ঘাটে কোনো ভোগান্তি নেই। এই প্রথম স্বাচ্ছন্দ্যে প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে যেতে পারছি। খুব ভালো লাগছে ফাঁকা ঘাট দেখে। প্রতিবছর বাড়ি ফেরার পর ঈদ শুরু হতো, এবার ঘাটে এসেই ঈদ ঈদ লাগছে। কোনো ভোগান্তি ছাড়াই ঘাট পার হচ্ছি।’

বিজ্ঞাপন

আরেক যাত্রী সাব্বির আহমেদ বলেন, ‘ঈদে এমন শান্তির যাত্রা এর আগে কখনো দেখিনি। পরিবারের ৩ সদস্য নিয়ে ঘাটে এসে মাত্র ২০ মিনিটেই ফেরিতে উঠতে পেরেছি। সময় মতো প্রিয়জনের কাছে পৌঁছানোর আনন্দটাই যেন আলাদা।’

গ্রিনলাইন এসি কোচের যাত্রী আহমেদ শফি বলেন, ‘আমি এই রুটে মূলত এসি কোচেই যাতায়াত করে থাকি। বিগত দিনে ঈদে বাড়ি ফিরতে গিয়ে পাটুরিয়া ঘাটে দীর্ঘ সময় ফেরির অপেক্ষায় থাকতে হয়, কিন্ত এবার দেখলাম তার ব্যতিক্রম। কোনো ধরনের অপেক্ষা ছাড়াই প্রিয়জনদের কাছে যাচ্ছি।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের এজিএম জিল্লুর রহমান জানান, ঈদে নির্বিঘ্ন পারাপারের জন্য ২০টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। তাই যানবাহনের চাপ বাড়লেও কোনো সমস্যা হবে।

বিজ্ঞাপন

বাড়ি ফিরতে স্বস্তি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

এদিকে, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে ঘাটে যাত্রীদের নিরাপত্তার বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীন বলেন, ‘ঘাটে এসে যাত্রীরা যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হন সেজন্য গাড়িগুলোর সিরিয়াল ঠিকভাবে রাখা হচ্ছে।’ পাশাপাশি মলম পার্টি, চাঁদাবাজসহ অপরাধীরা যাতে কোনো অপরাধ করতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারিও আছে বলে জানান তিনি।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন