বিজ্ঞাপন

বাকি খেলোয়াড়রা শুধু মেসির পথ অনুসরণ করে

January 31, 2018 | 4:53 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

লিওনেল মেসিকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন জেরার্ড পিকে। মেসিকে কাতালান ক্লাবটির সাফল্যের চাবিকাঠি বলে মনে করেন পিকে। বার্সার সফল পথচলায় দলের বাকিরা শুধু মেসিকে অনুসরণ করে বলে জানান এই স্প্যানিশ ডিফেন্ডার।

সম্প্রতি বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন পিকে। নতুন চুক্তিতে এই ডিফেন্ডার ন্যু ক্যাম্পে থাকবেন ২০২২ সাল পর্যন্ত।

পিকে জানান, শিরোপা জেতার পথে বার্সা মেসিকে একটা লড়াকু দল দেয়, যারা পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর নেতৃত্বে নিজেদের কাজটা করে থাকে, ‘বার্সার সেরা প্রজন্মের চাবিকাঠি হলো লিও (মেসি)। আমরা শুধু তাকে অনুসরণ করি। আমাদের এসব শিরোপা জয়ে যদি কেউ সবচেয়ে গুরুত্বপূর্ণ থেকে থাকে, সেটা লিও। আমরা শুধু তাকে সাহায্য করার চেষ্টা করি। কারণ, শিরোপা জয়ের জন্য তার একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল দরকার।’

বিজ্ঞাপন

চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলছেন মেসি। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ৩২ ম্যাচে তার গোল ২৭। এখন পর্যন্ত বার্সায় কাটানো ১৪ বছরে মেসি জিতেছেন ২৯টি শিরোপা। এরই মধ্যে মেসির দারুণ পারফর্মে লা লিগায় কাতালানরা শীর্ষস্থান ধরে রেখেছে। কোপা দেল রেতে খেলবে সেমি ফাইনাল। আর চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতাতেও মেসির অবদান থাকতে পারে।

লা লিগায় মেসি-পিকেরা লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের চেয়ে এগিয়ে আছে ১১ পয়েন্টে, আর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১৯।

লা লিগা শিরোপা জয়ের পথে অনেকটাই এগিয়ে থাকা বার্সা বৃহস্পতিবার কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে আতিথ্য দেবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন