বিজ্ঞাপন

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে লঙ্কানদের জয়

June 5, 2019 | 12:14 am

বিশ্বকাপ ডেস্ক

চলমান বিশ্বকাপের সপ্তম ম্যাচে মুখোমুখি হয়েছিল এশিয়ার দুই দেশ শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। নিজেদের প্রথম ম্যাচে দুটি দলই হেরেছিল। নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের হারিয়েছে লঙ্কানরা। দিমুথ করুনারত্নের দলটি জিতেছে ৩৪ রানের ব্যবধানে (বৃষ্টি আইনে)।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ উইকেটে হেরেছিল আফগানরা। আর শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়েছিল নিউজিল্যান্ড। তাই প্রথম জয়ের খোঁজে নেমেছিল আফগান-লঙ্কানরা।

কার্ডিফের বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ৩৬.৫ ওভারে অলআউট হওয়ার আগে লঙ্কানরা তোলে ২০১ রান। কার্টেল ওভারে লঙ্কানদের জন্য নির্ধারণ করা হয় ৪১ ওভার। ডিএল মেথডে আফগানদের জন্য টার্গেট দাঁড়ায় ৪১ ওভারে ১৮৭ রান। জবাবে, ৩২.৪ ওভারে সব উইকেট হারিয়ে আফগানরা থামে ১৫২ রানের মাথায়।

শ্রীলঙ্কার হয়ে ওপেনিংয়ে নামেন দলপতি দিমুথ করুনারত্নে এবং কুশল পেরেরা। দুজন তুলে নেন ৯২ রান। করুনারত্নে ব্যক্তিগত ৩০ রান করে বিদায় নিলেও আরেক ওপেনার কুশল পেরেরা ৮১ বলে আটটি বাইন্ডারিতে করেন ইনিংস সর্বোচ্চ ৭৮ রান। থিরিমান্নে ২৫, মেন্ডিস ২, ম্যাথিউজ ০, ডি সিলভা ০, থিসারা পেরেরা ২ রানে বিদায় নেন। ১০ রান করেন ইসুরু উদানা, সুরাঙ্গা লাকমল করেন অপরাজিত ১৫ রান। মালিঙ্গা ৪ আর নুয়ান প্রদীপ ০ রান করেন।

বিজ্ঞাপন

আফগান স্পিনার মোহাম্মদ নবী ৯ ওভারে ৩০ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। রশিদ খান ৭.৫ ওভারে ১৭ রান খরচায় পান দুটি উইকেট। দৌলত জাদরান ৬ ওভারে ৩৪ রান খরচায় নেন দুটি উইকেট। একটি উইকেট পান হামিদ হাসান। মুজীব উর রহমান কোনো উইকেট পাননি।

৪১ ওভারে ১৮৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ ব্যক্তিগত ৭ রানে ফেরেন। ৩০ রান করেন আরেক ওপেনার হযরতউল্লাহ জাজাই। রহমত শাহ ২, হাশমতউল্লাহ শহীদি ৪, মোহাম্মদ নবী ১১ রান করেন। দলীয় ৫৭ রানে টপঅর্ডারের পাঁচ উইকেট হারায় আফগানরা।

এরপর জুটি গড়েন দলপতি গুলবাদিন নাইব এবং নাজিবুল্লাহ জাদরান। দলীয় ১২১ রানের মাথায় ব্যক্তিগত ২৩ রান করে বিদায় নেন আফগান দলপতি নাইব। ২ রান করে সাজঘরে ফেরেন রশিদ খান। দৌলত জাদরান ফেরেন ৬ রান করে। এক প্রান্ত ধরে খেলতে থাকা নাজিবুল্লাহ জাদরান রানআউট হওয়ার আগে করেন ৫৬ বলে ৪৩ রান। শেষ দিকে হামিদ হাসান, মুজীব উর রহমানরা দলকে জেতাতে পারেননি।

বিজ্ঞাপন

নুয়ান প্রদীপ ৯ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। লাসিথ মালিঙ্গা ৬.৪ ওভারে ৩৯ রানের বিনিময়ে তুলে নেন তিনটি উইকেট। একটি করে উইকেট পান ইসুরু উদানা এবং থিসারা পেরেরা। ম্যাচ সেরা হন নুয়ান প্রদীপ।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

ম্যাচটির হাইলাইটস দেখতে ক্লিক করুন নিচের লিঙ্কে
https://www.rabbitholebd.com/details/21/71#

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন