বিজ্ঞাপন

উড়ন্ত মেসিকেই রাশিয়ায় চান আর্জেন্টিনার কোচ

February 1, 2018 | 11:49 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ফর্মের তুঙ্গে থাকা লিওনেল মেসিকেই রাশিয়া বিশ্বকাপের শুরু থেকে চাইছেন আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলি। মেসিকে কেন্দ্র করেই জাতীয় দল সাজাবেন কোচ। হাতে অনেকটা সময় থাকলেও আগেভাগেই ইউরোপ সফরে বেরিয়েছেন দল নির্বাচন করতে।

আর্জেন্টিনার সেরা অস্ত্র যে মেসি তা বলার অপেক্ষা রাখে না। বিশ্বকাপের টিকিট পেতে বাছাইপর্বে ধুঁকতে থাকা আর্জেন্টিনাকে সরাসরি রাশিয়ার টিকিট পাইয়ে দিয়েছিলেন মেসি। বার্সেলোনার সুপারস্টার শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে বাঁচামরার ম্যাচে করেছিলেন হ্যাটট্রিক। ক্লাবেও তার সময়টা দারুণ কাটছে।

এই ফিটনেস ও ফর্ম নিয়েই পাঁচবারের ব্যালন ডি অর জয়ী মেসি রাশিয়া বিশ্বকাপে যাবেন বলে আশা করছেন সাম্পাওলি, ‘আমি মেসিকে সর্বোচ্চ জায়গা থেকে নামতে দেখতে চাই। রাশিয়ায় যাওয়ার আগে তার গোল গুলোই প্রমাণ করে সে শারীরিক ও মানসিক অবস্থার দারুণ মিলন ঘটিয়েছে।’

বিজ্ঞাপন

২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির বিপক্ষে ১-০ গোলে হেরে শিরোপা ছোঁয়া হয়নি মেসির। অথচ সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে প্রায় একাই ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন। এরপর আরও দুটি মেগা ইভেন্টের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। কোপা আমেরিকার পর পর দুই আসরে মেসি তার দলকে ফাইনালে তুলেছিল। দু’বারই চিলির কাছে হেরে বসে আর্জেন্টিনা। এরপর হতাশা থেকেই জাতীয় দলকে বিদায় জানিয়ে দেন মেসি।

ব্রাজিল বিশ্বকাপের পর আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এবং জাতীয় দলকে সমালোচনা শুনতে হয়েছিল। তবে এবারের অবস্থা একেবারে অন্যরকম বলে জানিয়েছেন সাম্পাওলি। বিদায় বলে দেবার পরে আবারো জাতীয় দলে ফেরেন মেসি। পর পর তিনটি আন্তর্জাতিক শিরোপার ফাইনালে খেললেও সেটা না পাওয়া মেসি প্রসঙ্গে সাম্পাওলি জানান, ‘এবারে বোর্ড ও দল একই পথে হাঁটছে। এবার কী ঘটতে চলেছে, সেটা নিয়ে আমরা মেসির সঙ্গে আলোচনা করছি। তাকে জানিয়েছি, চার বছর আগের (ব্রাজিল) বিশ্বকাপের অবস্থা সে এখানে খুঁজে পাবে না।’

রাশিয়া বিশ্বকাপের মিশনে গ্রুপ পর্বে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন