বিজ্ঞাপন

শাহ আমানত বিমানবন্দরে ৬০ হাজার দিরহামসহ দম্পতি আটক

June 14, 2019 | 1:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১৩ লাখ টাকা মূল্যমানের ৬০ হাজার দিরহামসহ এক দম্পতিকে আটক করা হয়েছে। আটক দম্পতি হলেন- চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মো.জহুর আলম (৩৫) ও সুমি আক্তার (৩০)। তারা সংযুক্ত আরব আমিরাতের শারজাহ যাচ্ছিলেন। শুক্রবার (১৪ জুন) সকালে বিমানবন্দরের লাউঞ্জে প্রবেশের সময় স্ক্যানিংয়ে তাদের কাছে বিদেশি মুদ্রা থাকার বিষয়টি ধরা পড়ে।

বিজ্ঞাপন

বিমানবন্দরে দায়িত্বরত বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিরাপত্তা কর্মকর্তা শহীদুল ইসলাম সারাবাংলাকে জানান, আটক দম্পতি শারজাহ যাচ্ছিলেন। তারা দুবাইগামী এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটের (জি-৯৫২২) যাত্রী ছিলেন। ফ্লাইটটি সকাল সাড়ে ৯ টায় শাহ আমানত বিমানবন্দর ছেড়েছে।

তিনি বলেন, দম্পতির হ্যান্ডলাগেজে সৌদি মুদ্রাগুলো ছিল। ইমিগ্রেশন পার হয়ে প্যাসেঞ্জার লাউঞ্জে প্রবেশের সময় স্ক্যানিংয়ে সেগুলো ধরা পড়ে। এরপর তল্লাশি করে সেগুলো জব্দ করা হয়েছে।

আটক দম্পতিকে বিমানবন্দরের নিরাপত্তায় দায়িত্বরত এপিবিএন’র কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা হবে বলেও জানিয়েছেন বেবিচকের এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল কান্তি বড়ুয়া সারাবাংলাকে বলেন, বিমানবন্দরে ঘোষণা বহির্ভূত বিদেশি মুদ্রাসহ দম্পতিকে আটক করা হয়েছে বলে আমাদের জানানো হয়েছে। মুদ্রা পাচারের চেষ্টার অভিযোগে এপিবিএন’র কর্মকর্তা বাদি হয়ে মুদ্রা পাচার আইনে মামলা দায়ের করবেন।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন