বিজ্ঞাপন

উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না: কবিতা খানম

June 15, 2019 | 12:35 am

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সিরাজগঞ্জ: পঞ্চম ধাপে সিরাজগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। তিনি বলেন, নির্বাচনে কোনো ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না। এজন্য প্রশাসন, নির্বাচন কর্মকর্তাসহ সবাইকে সজাগ থাকতে হবে। কোনো ধরনের ইচ্ছাকৃত ত্রুটি-বিচ্যুতির মাধ্যমে নির্বাচনকে যেন প্রশ্নবিদ্ধ করা না হয়— এটাই সবার প্রত্যাশা।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা পরিষদ অডিটরিয়ামে ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে এক প্রেস ব্রিফিং ও মতবিনিময় অনুষ্ঠানে শুক্রবার (১৪ জুন) দুপুরে তিনি এসব কথা বলেন।

কবিতা খানম বলেন, আপনারা যারা গুরুত্বপূর্ন ব্যক্তি, তারা আচরণ বিধিমালা সুষ্ঠুভাবে অনুসরণ করার চেষ্টা করবেন। আচরণ বিধিমালা লঙ্ঘন না করে বরং নিজেদের সম্মান নিজেরা অক্ষুন্ন রাখার চেষ্টা করুন। মনে রাখবেন আপনারা আপনাদের সম্মান রাখতে পারলেই ইসি কেবলমাত্র আপনাদের সম্মান রাখার চেষ্টা করবে। আমরা সবসময়ই আপনাদের সম্মান রক্ষা করতে চাই। আমরা আপনাদেরকে আরও সতর্ক করে বলতে চাই, আপনারা আচরণ বিধি লঙ্ঘন করে নির্বাচনী এলাকায় এসে কোন প্রার্থীর পক্ষে প্রচারণা চালাবেন না।

কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনকারী প্রিসাইডিং অফিসারদের উদ্দ্যেশে তিনি বলেন, মনে রাখবেন আপনারা নিজেরাই ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ও ক্ষমতাপ্রাপ্ত কমান্ডিং অফিসার। ভোট কেন্দ্রে কোন ধরণের বিশৃঙ্খলা ও আচরণ বিধি লঙ্ঘনের বিষয় ঘটলে, আপনাদেরই তা শক্তভাবে মোকাবেলা করতে হবে। এমনকি যেকোন ধরনের গুরত্বপূর্ণ সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। প্রয়োজনে আপনারা উপজেলা রির্টানিং অফিসার, জেলা নির্বাচন অফিসার বা জেলা রির্টানিং অফিসার বা আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাথে মতামত গ্রহণ করতে পারবেন। মনে রাখবেন আপনাদের নিরাপত্তায় সহযোগিতায় সার্বক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ থাকবেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এসময়ে দায়িত্বপ্রাপ্তদের সতর্ক করে দিয়ে বলেন, পূর্ণাঙ্গ চাকরী জীবনে হয়তো আপনাদের যথেষ্ট সুনাম আছে। একদিনের চাকরী করতে এসে, সারা জীবনের সুনাম নষ্ট বা সাময়িকভাবে বরখাস্ত হবেন না।

জানা যায়, আগামী ১৮ জুন কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ৭জন চেয়ারম্যান, ৩ জন পুরুষ ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছেন। শুধুমাত্র একজন মহিলা ভাইস চেয়ারম্যান শম্পা রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। উপজেলার ৪টি ইউনিয়নের ৪৯টি ভোট কেন্দ্রে ১ লাখ ৬ হাজার ভোটার ভোট প্রদান করবেন।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, যুগ্ন-সচিব ফরহাদ আহম্মেদ, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন ও উপজেলা রির্টানিং অফিসারের দায়িত্বে কামারখন্দ উপজেলা নির্বাহী জাহাঙ্গীর আলমসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন