বিজ্ঞাপন

সর্বোচ্চ পরাজয়ে ভারতকে স্পর্শ করেছে শ্রীলঙ্কা

June 16, 2019 | 4:22 pm

বিশ্বকাপ ডেস্ক

চলমান বিশ্বকাপের ২০তম ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ৮৭ রানে হারিয়ে দেয় লঙ্কানদের। এই পরাজয়ে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ হারের মুখ দেখলো লঙ্কানরা। ওয়ানডেতে ৪১৭ ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা।

বিজ্ঞাপন

এশিয়ার আরেক দেশ ভারতও হেরেছে ৪১৭ ম্যাচ। এ মুহূর্তে পাকিস্তানের বিপক্ষে চলতি বিশ্বকাপের ২২তম ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত। আজ টিম ইন্ডিয়া হারলে কয়েকদিনের জন্য স্বস্তি পাবে লঙ্কানরা। ভারত তখন এককভাবে হারের তালিকায় শীর্ষে থাকবে।

৯৬৮ ম্যাচ খেলে ভারত হেরেছে ৪১৭ ম্যাচ। ৮৪০ ওয়ানডে খেলে শ্রীলঙ্কার হারের সংখ্যাও ৪১৭। এশিয়ার আরেক দেশ পাকিস্তান ৯২০ ম্যাচ খেলে হেরেছে ৪১২টি ওয়ানডে।

শতকরা হিসেবে ভারতের জয় ৫৪.৫৭ ভাগ ম্যাচে। আর জয়ের ভাগের থেকে লঙ্কানদের হারের পাল্লাটাই ভারী। শতকরা হিসেবে শ্রীলঙ্কার হার ৫২.২৫ ভাগ ম্যাচে। এদিকে, পাকিস্তানের জয় ৫৩.৭৭ ভাগ ম্যাচে।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন