বিজ্ঞাপন

বিকাশ, রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা

June 17, 2019 | 7:04 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিকাশ, রকেট, নগদ ও ইউক্যাশসহ সব ধরনের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স দেখতে এখন গ্রাহককে ৪০ পয়সা খরচ করতে হবে। এতদিন বিনামূল্যে ব্যালেন্স দেখা গেলেও গ্রাহককে এখন এর জন্য গুণতে হবে এই বাড়তি অর্থ। তবে অ্যাপের মাধ্যমে এই সেবা নিলে তার জন্য এই বাড়তি অর্থ খরচ করতে হবে না। সোমবার (১৭ জুন) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে।

বিজ্ঞাপন

বিটিআরসির নির্দেশনায় বলা হয়েছে, প্রতিবার লেনদেন, ব্যালেন্স চেক বা স্টেটমেন্ট নেওয়াসহ নানা ধরনের কাজকে একেকটি সেশন ধরা হবে। আর প্রতিটি সেশনের সময় হবে ৯০ সেকেন্ড। প্রতি ৯০ সেকেন্ডের একেকটি সেশনের জন্যে মোবাইল ফোন অপারেটরদেরকে ৮৫ পয়সা করে দিতে হবে। একেকটি সেশনের মধ্যে দু’টি এসএমএসও থাকবে। এতে শুধু ব্যালেন্স চেক করতে সেশনের চার্জ দিতে হবে ৪০ পয়সা।

মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) তাদের সেবার জন্য মোবাইল অপারেটরদের নেটওয়ার্ক ব্যবহার করে। এই নেটওয়ার্ক ব্যবহারের জন্যেই তাদেরকে পয়সা দিতে হবে এমএফএস অপারেটরদের।

এর আগে কখনো ব্যালেন্স চেক করতে এমএফএস অপারেটরদের খরচ করতে হতো না। অর্থাৎ আগে বিনামূল্যে ব্যালেন্স চেক করা যেত। তবে কোনো গ্রাহক যদি এখন অ্যাপের মাধ্যমে এমএফএস সেবা গ্রহণ করেন, তাহলে তারা এই সব খরচের বাইরে থাকবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন