বিজ্ঞাপন

দেয়ালে-গাছে বিজ্ঞাপন লাগালে জরিমানা: আতিকুল ইসলাম

June 18, 2019 | 7:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পরিচ্ছন্ন নগরী গড়তে যেখানে সেখানে বিজ্ঞাপন ঝুলিয়ে শহরের সৌন্দর্য নষ্টকারীদের প্রতি কঠোর হুশিয়ারী দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটোরিয়ামে ‘কেমন হবে শিশুদের স্বপ্নের শহর’ নামের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুশিয়ারী দেন।

মেয়র বলেন, ‘দেয়ালে কেউ কিছু লিখলে বা গাছে পেরেক মেরে বিজ্ঞাপন দিলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানা করা হবে।’ ইতোমধ্যে এ ব্যাপারে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগ ও কর্মকর্তাদের নির্দেশও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘শহরে হাঁটলেই দেখি গাছের গায়ে পেরেক মেরে লেখা এখানে কোচিং করানো হয়। আবার দেয়ালে লেখা থাকে, এখানে তেলাপোকার ওষুধ পাওয়া যায়। এসব যারা লেখে তাদের দেখলে আপনারা আমাদের জানান। আমি এ ব্যাপারে নির্দেশনা দিয়েছি, যারা এ ধরনের বিজ্ঞাপন দেবে, তাদের জরিমানা করা হবে।‘

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘শিশুবান্ধব নগরী গড়তে নগর অ্যাপের মাধ্যমে ফলো মি অপশনের মাধ্যমে প্রতিটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা হবে। পাশাপাশি আগারগাঁওয়ে পৃথক সাইকেল লেনসহ সড়ক তৈরি করা হবে।’ এছাড়া নতুন ওয়ার্ডগুলোতে শিশুদের জন্য খেলার মাঠকে প্রাধান্য দিয়ে উন্নয়ন করা হবে, বলেও জানান তিনি।

সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ শিশু সম্মেলন।

বেসরকারি উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেন, বাংলাদেশ ইনস্টিটিউশন অব প্লানার্স ও সিঅ্যান্ডএ ফাউন্ডেশন আয়োজিত ‘শিশুদের স্বপ্নের শহর’ শীর্ষক এ সম্মেলনে উপস্থিত ছিলেন নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব, বিআইপির সভাপতি অধ্যাপক আবুল কালাম ও সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ আদিল খানসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমআই

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন